অবশেষে র‌্যাবের জালে বন্দী আলমগীর হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী নুর খাঁ

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


নাসিম রেজা॥ দীর্ঘদিন আত্মগোপন থাকার পর অবশেষে র‌্যাবের জালে আলমগীর হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী নুর খাঁ বন্দী। র‌্যাব-৬, যশোর আসামী নুর খাঁ’কে খুলনা হতে ০৬ আগস্ট ২০২৩ তারিখ দুপুরে গ্রেফতার করে।

র‌্যাব-৬, যশোর এক প্রেস ব্রিফিংয়ে জানায়, মোঃ আলমগীর হোসেন, সাং- সিকারপুর, থানা- শার্শা, জেলা- যশোর একজন ব্যবসায়ী ছিলেন ও নুরু খাঁ একত্রে ব্যবসা করতো। গত ইং ১১/১২/২০০৩ তারিখে মোঃ আলমগীর হোসেন এর বাসায় নুরু খাঁ এসে ব্যবসার কাজে ঝিকরগাছা যেতে হবে বলে জানায়। তখন বাড়িতে গচ্ছিত রাখা ৭৫,০০০/- টাকা নিয়ে নুরু খাঁর সাথে রওনা হয়। পরবর্তীতে বাড়িতে ফিরে না আসলে আলমগীরের স্ত্রী নুরু খাঁর সাথে যোগাযোগের চেস্টা করে ব্যর্থ হয়। আলমগীর স্ত্রী তার আত্মীয়দের সাথে পরামর্শ করে আলমগীর হোসেন’কে খুজে না পেয়ে নুর খাঁ ও তার সহযোগী ব্যবসায়ীদের নাম উল্লেখ করে শার্শা থানায় ইং ১৭/১২/২০০৩ তারিখে খুন অথবা গুম করার উদ্দেশ্যে অপহরণ) মামলা দায়ের করেন। অপরদিকে উক্ত ঘটনার পরপরই নুরু খাঁ নিজেকে আত্মগোপন করে। উক্ত মামলাটি তদন্ত করে তদন্তকারী কর্মকর্তা ভিকটিম আলমগীর হোসেন’কে নুরু খাঁ সহ তার সহযোগীরা মিলে হত্যা করে মর্মে বিজ্ঞ আদালতে রিপোর্ট দাখিল করেন।

আসামী নুরু খাঁ পলাতক থাকা অবস্থায় উক্ত মামলার বিচারকার্য শেষে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় বিজ্ঞ আদালত ইং ২৫/০৭/২০২৩ তারিখ আসামী নুরু খাঁ (৭২)’কে যাবজ্জীবন সাজা সহ ২০,০০০/-(বিশ হাজার) টাকা জরিমানা অনাদায়ে আরও ০৬ (ছয়) মাসের সশ্রম কারাদন্ডের সাজা প্রদান করেন।

দীর্ঘদিন আসামী আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন স্থানে পালিয়ে বেড়ায়। পরবর্তীতে র‌্যাব-৬, যশোর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উক্ত আসামীর অবস্থান নিশ্চিত করে।

০৬ আগস্ট ২০২৩ তারিখ দুপুরে র‌্যাব-৬, যশোর ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে খুলনা জেলার খানজাহান আলী থানাধীন গিলাতলা ২নং কলোনিতে অভিযান পরিচালনা করে যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামী নুরু খাঁ ৭২ পিতা- গফুর খাঁ, সাং- টুনিয়াগড়া (বেগরীতলা), থানা-মনিরামপুর, জেলা- যশোর’কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীকে যশোর জেলার মনিরামপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

IT Amadersomaj