ইউএস ডলার পাচারকালে বেনাপোল চেকপোস্টে আটক যুবক

লেখক: Amadersomaj
প্রকাশ: ১১ মাস আগে


আবু বকর ছিদ্দিক রনি, শার্শা (যশোর): যশোরের বেনপোল চেকপোস্টে ইউএস ডলারসহ এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়ন সদস্যরা বুধবার (১১ অক্টোবর) বেনাপোল এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আমেরিকান ডলার, রুপি ও টাকাসহ এক পাচারকারীকে আটক করেছে। উদ্ধারকৃত টাকার মধ্যে রয়েছে, ৯০ হাজার আমেরিকান ডলার, ১ হাজার ৬১০ ভারতীয় রুপি ও ৩২ হাজার ৪৮০ বাংলাদেশি টাকা।

বিজিবি সূত্র জানায়, বুধবার সকালে ভারত থেকে আসা একজন পাসপোর্ট যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় বেনাপোল চেকপোস্ট এলাকায় তাকে আটক করা হয়। এসময় তার ব্যাগ তল্লাশি করে ব্লিন্ডার মেশিনের ভেতরে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ৯০ হাজার ইউএস ডলার উদ্ধার করা হয়।

বাংলাদেশি মুদ্রায় যার মূল্য ৯৯ লাখ ৫ হাজার চারশ’ টাকা। এরপর তার লাগেজ ও ব্যাগ তল্লাশি করে ভারতীয় ১ হাজার ৬১০ রুপি ও বাংলাদেশি নগদ ৩২ হাজার ৪৮০ টাকা উদ্ধার করা হয়। আটক মানিক মিয়ার বাড়ি কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলায়।

বিজিবির প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি বিদেশে অর্থ পাচারকারী বলে স্বীকার করেন। তিনি বলেন, ইউএস ডলার ও রুপি অবৈধভাবে পাচারের উদ্দেশ্যে তিনি বহন করছিলেন।



Source link

IT Amadersomaj