ইউনাইটেড বাঙালি লুথারেন চার্চের ২৩’তম বার্ষিকী উদযাপন

লেখক: Amadersomaj
প্রকাশ: ১১ মাস আগে


হাকিকুল ইসলাম খোকন,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধি : গত ১৫ অক্টোবর ২০২৩,রবিবার,বিকাল ৫টায় নিউইয়র্কস্থ সর্ববৃহৎ বাঙালি চার্চ ,ইউনাইটেড বাঙালি লুথারেন চার্চ অব আমেরিকার ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উডসাইড-এর নিউইয়র্ক-এ ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে শতাধিক উপাসকের উপস্থিতিতে পালন করা হয়।

উক্ত উপাসনা অনুষ্ঠানের পরিচালনায় ছিলেন—প্রতিষ্টাতা ও সিনিয়র পালক রেভাঃজেমস রায় ,পাষ্টর কমল দেব ,জন সহকারী এন্ডার থিয়োডোড এ বারিকদার,বেনেডিকট ডি বাডৈ,জন সমীর রতন ।

উপাসনার প্রধান বক্তা ছিলেন বিশপ (অবঃ)রেভাঃড.ডেভিড এইচ ব্যাংকি। অন্যান্যদের মাঝে রেভাঃআলেকস মারকিঊ,রেভাঃজন,মিঃএডওয়াড বিশ্বাস এবং সংগীত পরিচালনায় ছিলেন চার্চের কয়ার । শুভেচ্ছা বক্তবয রাখেন মন্ডলীর প্রেসিডন্ট ডাঃটমাস দুলু রায় এবং ওজন পার্ক এভানজেলিকাল লুথারেন চার্চের প্রেসিডন্ট জন এস বাডৈ ।

এছাড়াও উক্ত মহতী অনুষ্ঠানে তিনজন পাষ্টর পি বাডৈ.খৃষ্টফার অধিকারী ও মাবুদ চৌধুরী উপস্হিত ছিলেন ।

উল্লেখ্য, এই চার্চেটি প্রতিষ্ঠাকাল থেকে (২০০০) সালে জাতি, ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলের জন্য অভিবাসীদের ইমিগ্রেশন কাজে বিনামূল্য সহযোগিতা দিয়ে আসছে। অতঃপর চার্চের ২৩তম প্রতিষ্টা বার্ষিকীর কেক কাটা হয় এবং সুসাধু নৈশ ভোজের আয়োজনে ছিলো ফুড কমিটির প্রধান জেমস এব তত্ত্ববধান ছিলেন, নির্মল সরকার।

উক্ত অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন মুলধারার রাজনীতিক, বাপসনিউজ এডিটর ও সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ।

অনুষ্ঠানে আমেরিকা,বাংলাদেশসহ সমগ্র বিশ্বের মানুষের মঙ্গল কামনা ও শান্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয় । এতে বিভিন্ন হিন্দু, মুসলিম ও বৌদ্ধ সম্প্রদায়ের লোকসহ বিভিন্ন ধর্মের লোকেরা উক্ত উৎসবে আমন্ত্রিত ছিলেন ।

IT Amadersomaj