ইটাখোলা-কটিয়াদী সড়কে নিরাপত্তাহীনভাবে সড়ক উন্নয়নের কাজ, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

লেখক: Amadersomaj
প্রকাশ: ১০ মাস আগে


মাহবুব খান,নরসিংদী: শুরু হয়েছে ইটাখোলা-মঠখোলা-কটিয়াদী আঞ্চলিক মহাসড়কের উন্নয়নমূলক কাজ।নরসিংদীর শিবপুর উপজেলার ইটাখোলা থেকে কিশোরগঞ্জের কটিয়াদী পর্যন্ত এই আঞ্চলিক মহাসড়কের উন্নয়ন প্রকল্পের কাজ করছেন সড়ক ও জনপদ।নিয়োগ দেওয়া হয়েছে একাধিক ঠিকাদার কোম্পানী।

নরসিংদীর শিবপুর অংশে এই প্রকল্প বাস্তবায়নে ব্যবহৃত হচ্ছে বিভিন্ন ধরনের ইকুইপমেন্ট।তবে তারা তোয়াক্কা করছেনা নিরাপত্তার বিষয়টি।বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায়,এক্সাকাভেটর,ড্রাম ট্রাক ও রোলারসহ অন্যনান্য ইকুইপমেন্ট চালানোর সময় ব্যবহৃত হচ্ছেনা বেরিকেশন,নিয়োজিত নেই কোন সিগন্যাল ম্যান।কাজ চলাকালীন অবস্থায় সড়কে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।তাছাড়াও,সড়কের দুই পাশে বর্ধিত অংশে মাটি খননের পর কাজ শেষে কোন প্রকার কোশন টেপ,ডেঞ্জার টেপ অথাবা বেরিকেশন ছাড়াই গভীর খননকৃত জায়গা উম্মুক্ত রেখেই চলে যাচ্ছে নিয়োগকৃত ঠিকাদার কোম্পানী। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষেরও নেই কোন তদারকি।

এতে ব্যস্ততম এই সড়কে প্রায়ই সৃস্টি হচ্ছে যানজট। স্থানীয়রা জানান,কুয়াশাচ্ছন্ন শীতের রাতে যান চলাচল করতে গিয়ে যে কোন মুহুর্তে ঘটতে পারে দুর্ঘটনা!

এ ব্যাপারে শিবপুর সড়ক ও জনপদের উপ-সহকারি প্রকৌশলী (পুরকৌশল) মো: ফিরোজ আলমের সাথে যোগাযোগ করলে তিনি বলেন,নিরাপত্তা বজায় রেখে কাজ করতে ঠিকাদারদের বলা হলেও তারা তা মানছে না।পরবর্তিতে আমরা নিরাপত্তার বিষয়গুলো মাথায় রেখে কাজ চালিয়ে যাব।

IT Amadersomaj