ইসরাইলে হামলার মূল পরিকল্পনাকারী হামাস কমান্ডার নিহত: আইডিএফ

লেখক: Amadersomaj
প্রকাশ: ১১ মাস আগে


সময় সংবাদ রিপোর্টঃ  ইসরাইলে বড় ধরনের রকেট হামলার মূল পরিকল্পনাকারী হামাস কমান্ডার মেরাদ আবু মেরাদকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে তেলআবিব। তারা জানায়, যুদ্ধবিমান হামলায় তিনি নিহত হয়েছেন।শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। খবর সিএনএনের।

আইডিএফ বলেছে, হামলার সময় আইডিএফের ফাইটার জেটের গোলায় মেরাদ আবু মেরাদ নিহত হয়েছেন। তিনি গাজা শহরের হামাস এরিয়াল সিস্টেমের প্রধান ছিলেন। ৭ অক্টোবর ইসরাইলের চালানো হামলার নির্দেশদাতা ছিলেন তিনি।

আইডিএফ আরও বলেছে, ইসরাইলের যুদ্ধবিমান শুক্রবার গাজা উপত্যকাজুড়ে হামাসকে লক্ষ্যবস্তু করে এবং নুখবা অপারেটিভদের বিরুদ্ধে ব্যাপক আকারে হামলা চালিয়েছে। যারা সীমান্ত ভেঙে প্রবেশ করে এবং গত শনিবার ইসরাইলে অনুপ্রবেশের নেতৃত্ব দিয়েছিল তারা সবাই নিহত হয়েছেন।

হামাস পরিচালিত স্বরাষ্ট্রবিষয়ক মন্ত্রণালয় নিশ্চিত করেছে শুক্রবার এবং শনিবার ভোরে গাজার কয়েকটি অঞ্চলে বিমান হামলা চালিয়ে ইসরাইল।

শনিবার এক বিবৃতিতে মন্ত্রণালয় জানিয়েছে, ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর মধ্যে রয়েছে আল নুসিরাত শরণার্থী শিবির, উত্তর গাজার অঞ্চল এবং পশ্চিম গাজার আল শান্তি এলাকা।

পশ্চিম উপকূল এবং খান ইউনিসের পশ্চিমে নৌ-বোমা হামলারও খবর পাওয়া গেছে বলে বিবৃতিতে বলা হয়েছে।



IT Amadersomaj