ঈশ্বরদীতে নাশকতার পরিকল্পনার অভিযোগে জামায়াতের ১১ নেতাকর্মী গ্রেফতার

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


স্টাফ রিপোর্টারঃ পাবনার ঈশ্বরদীতে জামায়াতে ইসলামী বাংলাদেশ ঈশ্বরদী উপজেলা শাখার ১১ নেতাকর্মীকে নাশকতার পরিকল্পনার অভিযোগে আটক করে জেলহাজতে প্রেরণ করেছে পুলিশ।

তবে জামায়াত নেতাদের ভাষ্য অনুযায়ী, আটককৃতদের অনেকেই জামায়াতে ইসলামীর রাজনীতির সঙ্গে যুক্ত নন। তারা কেবল মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু সাজাপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবী জানাযায় অংশ নিয়েছিলেন।

বুধবার (১৬ আগস্ট) দুপুরে আটককৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

আটকৃকতরা হলেন- ঈশ্বরদীর সাহাপুর ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ড মেম্বার জামায়াত নেতা মাওলানা ফরিদ আহমেদ, মুলাডুলি ইউনিয়নের ডা. মজিবার রহমান, আল মামুন, পাকশী ইউনিয়নের শাহান আলী, সলিমপুর ইউনিয়নের মজিদ পাঠান, আজিজ পাঠান, আব্দুল বাতেন, দাশুড়িয়া ইউনিয়নের হাফেজ ইমতিয়াজ, গোলাম মোস্তফা, শামীম আহমেদ ও ঈশ্বরদী পৌর সভার ৬ নং ওয়ার্ডের সুজন আলী।

মামলার তদন্তকারী ঈশ্বরদী থানার উপপরিদর্শক (এসআই) কামরুজ্জামান জানান, আটককৃতরা মঙ্গলবার রাতে ঈশ্বরদীর মিরকামারি বিদ্যালয়ে নাশকতার পরিকল্পনা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ঘটনাস্থল থেকে বিস্ফোরক দ্রব্য, লিফলেটসহ বিভিন্ন আলামত উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিশেষ আইনে নাশকতার চেষ্টার মামলা দায়ের করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

জামায়াত ইসলামের ঈশ্বরদী শাখার আমির মাওলানা গোলাম রব্বানি খান জোবায়ের বলেন, আটককৃতদের অনেকেই জামায়াতে ইসলামীর রাজনীতির সঙ্গে যুক্ত নন। তারা ঈশ্বরদীর মিরকামারি স্কুলমাঠে জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাইদীর গায়েবানা জানাযায় অংশ গ্রহণ করেছিলেন। এইজন্য মঙ্গলবার ভোররাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে।



Source link

IT Amadersomaj