এখন GPT-4 ব্যবহার করুন বিনামুল্যে

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


চ্যাট জিপিটি তো আমরা সবাই ব্যবহার করছি। এটি ওপেন এআই এর তৈরি একটি চ্যাট বট। আমরা সাধারণত যে চ্যাট জিপিটি ব্যবহার করি সেটা হলো এর ফ্রী ভার্সন। আর এর একটি প্রিমিয়াম ভার্শন  ও আছে যা জিপিটি 4 নামে পরিচিত। তবে আজ আমি দেখাবো কিভাবে ফ্রিতে এই জিপিটি ফোর ব্যবহার করতে হয়। তো চলুন শুরু করা যাক।

বিনামূল্যে জিপিটি ফোর ব্যবহার করার জন্য আপনার দরকার হবে একটি ওয়েবসাইটের যার নাম পিওই ডট কম ওয়েবসাইট টি ডেভলপ করেছে প্রশ্ন উত্তরের সাইট  কোরা.কম। গুগল প্লে স্টোরে এদের অ্যাপও আছে যা ডাউনলোড কনে ব্যবহার করা যাবে সহজে।

তবে শুরু করার আগেই বলে দেই, যেহেতু জিপিটি ৪ হলো একটি প্রিমিয়াম সার্ভিস, তাই এখানে আপনাকে দৈনিক একটি মাত্র প্রম্ট ব্যবহার করতে দেওয়া হবে। এটা দেখে আপণি যদি হতাশ হয়ে যান তবে পোস্ট টি ইগনর করতে পারেন। তবে আসলেই যাদের জিপিটি ৪ দরকার তারা দৈনিক একটা প্রম্ট দিয়েও অনেক কিছু করতে সক্ষম। আর এই পোস্ট টি মুলত তাদের জন্যই।

ওয়েব সাইটটিতে প্রবেশ করার পর নিচের মতো একটি ইন্টারফেস আসবে। এখানে আপনাকে সবার আগে সাইন ইন করে নিতে হবে। এই ওয়েবসাইটটি একাউন্ট হিসেবে মূলত কোরা এর একাউন্টটি ব্যবহার করে। তাই আপনি যে ইমেইল দিয়ে কোরা এর অ্যাকাউন্ট খুলেছেন সেই একই ইমেইল ব্যবহার করতে পারেন।

সাইন ইন সমপন্ন হইলে, এইরকম আসবে। এবার বার্গার মেনুতে ক্লিক করুন।

এবার Your Bots অপশনে ক্লিক করুন।

এবার এখান থেকে GPT-4 সিলেক্ট করুন।

এবার নিচের সক্রিনশট টি দেখুন আমি জিপিটি ৪ এর অ্যাক্সেস পেয়ে গেছি। পাশেই দেখুন GPT-1: 1 Left লেখা। এরমানে আমি শুধু একটি প্রম্ট ব্যবহার করতে পারবো।

এবার এখানে দেখুন, আমি ফাইল ইনপুট দিয়ে প্রম্ট পাঠালাম। যেখানে আমি ফাইল টাকে অ্যানালাইজ করতে বলেছি। যা এই জিপিটি ৪ করে দেখিয়েছে।

তো আপনি দেখলেন কিভাবে জিপিটি ৪ যা ওপেন এআই এর প্রিমিয়াম সার্ভিস ফ্রিতে ব্যবহার করা যায়।

সুবিধা

  • এক জায়গায় একাধিক চ্যাট পেয়ে যাবেন
  • প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করে সহজে ব্যবহার করতে পারবেন
  • চ্যাট যে পিঠের মতো এখানেও হিস্টরি এর সুবিধা আছে যা থেখে পরবর্তীতে আপনি আপনার চ্যাট কন্টিনিউ করতে পারবেন

অসুবিধা

  • একদিনে শুধু একটা জিপিটি ৪ এর কমান্ড দিতে পারবেন
  • কোরা.কম কিছু অপারেটরে ব্লক থাকায় সাইটটি ব্যবহার এর জন্য ভিপিএন এর প্রয়োজন হতে পারে।

তো এই ছিল আমার পোস্ট, আশা করি আপনার ভালো লাগবে । ব্যস্ততার কারণে ট্রিকবিডিতে নিয়মিত পোস্ট করতে পারি না। তবে সময় পেলে মাঝে মাঝে পোস্ট করার চেষ্টা করি। পোস্টটি ভালো লাগলে কমেন্ট করবেন আর আমার জন্য সকলের দোয়া করবেন।



IT Amadersomaj