এ কেমন শত্রুতা, রাতের আধাঁরে দুর্বৃত্ত কর্তৃক করলা গাছ কর্তন

লেখক: Amadersomaj
প্রকাশ: ৯ মাস আগে


আমতলী (বরগুনা) সংবাদ দাতা: বরগুনা আমতলীতে রাতের আধাঁরে এক ক্ষেতের ১০ শতাংশ জমির করলা গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাতে উপজেলার মানিক ঝুড়ি সাতধারা এলাকার কৃষক মো. দেলোয়ার হোসেন দুলালের ক্ষেতে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দারা জানায়, দেলোয়ার হোসেন দুলাল বাজারে বিক্রির উদ্দেশে ২০ শতাংশ জমিতে করলা চাষ করেন। ওই জমিতে মাচা দিয়ে দুই-আড়াই হাজার করলা গাছ রোপণ করা হয়। অধিকাংশ গাছে ফল এসেছে। প্রতিদিনের মতো বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ক্ষেতেই ছিলেন তিনি। কিন্তু কে বা কারা রাতের আঁধারে ১০ শতাংশ জমির করলা গাছ কেটে ও উপড়ে ফেলে দেয়। সকালে দেলোয়ার হোসেন দুলাল জানতে পারেন, তার ক্ষেতের গাছ নুয়ে পড়েছে। তিনি ক্ষেতে গিয়ে দেখেন, তার খেতের গাছ কেটে নষ্ট করে ফেলা হয়েছে।

ক্ষতিগ্রস্ত দেলোয়ার হোসেন দুলাল বলেন, ‘আমি ধার-দেনা করে ওই ক্ষেতটি তৈরি করেছি। কে-বা কাহারা রাতের আঁধারে ১০ শতাংশ জমির করলা গাছ কেটে ও উপড়ে ফেলেছে আমি জানিনা। এতে আমার প্রায় ২০ হাজার টাকার ক্ষতি হয়েছে। করলা বিক্রি করে দেনার টাকা পরিশোধ করার কথা ছিল।’

আমতলী উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ঈছা বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। কে-বা কারা কৃষকের করলা গাছ কেটে ফেলেছে। ক্ষতিগ্রস্ত কৃষককে আইনগত ব্যবস্থা নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

IT Amadersomaj