কর্ণফুলীতে এসএসসি ও সমমানের পরিক্ষায় প্রথম দিনে অনুপস্থিত ১৪

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


ওসমান হোসাইন, কর্ণফুলী, চট্টগ্রাম॥ সারা দেশের ন‍্যায় একযোগেই চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনেই কর্ণফুলী উপজেলাতেও তিনটি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে এসএসসি ও সমমানের দাখিল পরীক্ষা।

১৯০৩ নিয়মিত শিক্ষার্থী কর্ণফুলীর কেন্দ্রগুলোতে এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা থাকলেও অনুপস্থিতির সংখ্যা চোখে পড়ার মতো।

প্রথম দিনেই ছাত্রী শিক্ষার্থী অনুপস্থিতি দেখা গিয়েছে ১৪ জন। সার্বক্ষণিক সিসি ক্যামেরার দ্বারা পর্যবেক্ষণ হয়েছে কর্ণফুলীর প্রতিটি কেন্দ্র। পরীক্ষার হল পরিদর্শন করেছেন কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ। সকাল দশটায় শুরু হওয়া এসএসসি পরীক্ষায় কোনরকম অনিয়মের চিত্র দেখা যায়নি।

প্রতিটি পরিক্ষার হল পরিদর্শকদের নিবিড় পরিচর্যায় পরীক্ষা শেষে সন্তুষ্টি প্রকাশ করেছেন পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থীরা। প্রতিটি কেন্দ্রের ২০০ গজের ভিতর ছিল ১৪৪ ধারা জারি। শিক্ষার্থীদের অভিভাবক বা অনেকেও হলে প্রবেশের অনুমতি পাইনি।

কর্ণফুলী আব্দুল জলিল চৌধুরী বহুমুখী (কৃষি) উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষায় ২৯৫ জন ছাত্র ও ৪৯৩ জন ছাত্রী উপস্থিতি পাওয়া গিয়েছে অনুপস্থিত-৩জন। দৌলতপুর উচ্চ বিদ্যালয়ে উপস্থিত ছাত্রের সংবাদ ছিল ৩৩৬ জন ও ছাত্রী ৪৬৭ জন অনুপস্থিত-৭জন । এছাড়াও দাখিল পরীক্ষায় ফয়জুলবারী ফাজিল মাদ্রাসায় দাখিল পরীক্ষা অংশগ্রহণ করেছে ১৫০ জন ছাত্র ও ১২৩ জন ছাত্রী অনুপস্থিত-৪ জন।

কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুনুর রশীদ বলেন, কোন ধরনের অনিয়ম বা বহিষ্কারের ঘটনা ছাড়াই প্রথম দিন পরীক্ষা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

IT Amadersomaj