কর্ণফুলী স্বেচ্ছাসেবক লীগের বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


ওসমান হোসাইন, কর্ণফুলী॥ ১৯৭৫ সালে ১৫ ই আগস্ট একদল বিপথগামী সেনা সদস্যের হাতে নির্মমভাবে স্ব-পরিবারে শাহাদাত বরণ করেন বাঙালি জাতির হৃদয়ের স্পন্দন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

১৫আগষ্ট দিনটিকে জাতীয় শোক দিবস হিসেবে পালন করছেন বাঙালি জাতি। মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছেন দক্ষিণ চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। এ সময় উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক চৌধুরী, চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোলায়মান তালুকদার।

কর্ণফুলী উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহেদুর রহমান শাহেদ, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাঈদ খান আরজু, সহ সভাপতি আব্দুল জলিল লিটন, সহ সভাপতি মোহাম্মদ জসিম, যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ কবির মামুন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ পারভেজ, দপ্তর সম্পাদক আলী আকবর সুজন, প্রচার সম্পাদক আব্দুল গফুর, সাহিত্য বিষয়ক সম্পাদক আকতার হোসেন, নাট্য বিষয়ক সম্পাদক মোহাম্মদ ফারুক, শিল্প বিষয়ক সম্পাদক সোহাগ গাজী, বানিজ্য বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, ত্রান সম্পদক মোহাম্মদ আলাউদ্দিন, সহ সাহিত্যিক বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, সহ প্রচার আহমদ নুর, বিজ্ঞান ও প্রযুক্তি মোহাম্মদ সাইফুদ্দিন, পরিবেশ বিষয়ক সম্পাদক সোহেল আরমান, মোহাম্মদ রফিক সহ প্রমুখ।

পরে এক সংক্ষিপ্ত বক্তব্যে কর্ণফুলী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহেদুর রহমান শাহেদ বলেন, “৭৫ এর ১৫ আগষ্ট ঐ পাকিস্তানির দোষারা বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে আবারও পাকিস্তানে নিয়ে যেতে চেয়েছিল। কিন্তু তারা জানে না বঙ্গবন্ধু কোন একজন ব্যক্তি বা মিশে যাওয়ার মত কোন পরিবার ছিল না। বঙ্গবন্ধু ছিলেন একটি প্রতিষ্ঠান যে প্রতিষ্ঠান থেকে তৈরি হয়েছে লক্ষ কোটি বঙ্গবন্ধুর সৈনিক।

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্নের সেই বাংলাদেশ। নির্বাচনের আগ মুহূর্তে আবারও সেই কালো আত্মার পায়তারা করছে বাংলাদেশের অগ্রগতিকে দাবিয়ে দিতে। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক স্বেচ্ছাসেবক লীগের সৈনিকগণের বুকে যতক্ষণ তাজে রক্ত রয়েছে, ততক্ষণ পর্যন্ত তাদের কু -মতলব সফল হতে দেবে না।”

IT Amadersomaj