কলারোয়া শিক্ষা অফিসে প্রশিক্ষণের তথ্য নিতে গিয়ে সাংবাদিক লাঞ্চিত : বিএমএসএস’র নিন্দা ও প্রতিবাদ  

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


নিজস্ব প্রতিবেদক॥ সাতক্ষীরার কলারোয়া উপজেলায় মাধ্যমিক শিক্ষা অফিসের প্রশিক্ষণের তথ্য নিতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত হয়েছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি।

জানা গেছে, কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের উদ্যোগে এসি ডিসি প্রকল্পের স্কুল, মাদ্রাসা, কলেজের প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক এবং সভাপতিদেরকে নিয়ে প্রশিক্ষনের আয়োজন করা হয়।

১দিন ব্যাপি প্রশিক্ষণের কর্মশালায় ১০০ জনের প্রশিক্ষণের আয়োজনে কথা থাকলেও সরজমিনে গিয়ে ১০০ জনের দেখা পাওয়া যায়নি।

সোমবার দুপুর ১টা ২৫ মিনিটে কলারোয়া এম আর ফাউন্ডেশনে সাংবাদিক তথ্য নিতে গেলে তারাহুরো করে প্রশিক্ষণ শেষ করে দেওয়া হয়।

এ সময় সচেতন বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি সেলিম খান ছবি তুলতে চাওয়ায় তাকে অপমান করা হয়। ছবি তুলতে দেওয়া হয়নি। ঘটনার সময় উপস্থিত শিক্ষক, সভাপতিসহ ৭৮ জনের দেখা পাওয়া যায়। এই বিষয়ে তথ্য চাইলে ও নানা ভাবে হয়রানি করা হয়।

উপস্থিতির তালিকায় ৯৬ জনের উপস্থিতির স্বাক্ষর দেখা যায়। কিন্তু তথ্য নিয়ে দেখা গিয়েছে এর ভিতরে অনেকে উপস্থিত না থাকলেও তাদের স্বাক্ষর দিয়ে টাকা উত্তোলন হয়েছে।

কলারোয়া শিক্ষা অফিসারে সাথে যোগাযোগ করতে তার অফিসে গেলে তিনি সেখানে উপস্থিত ছিলেন না। মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের কে জানান, আপনারা শেষের দিকে গিয়েছেন। শেষের দিকে গিয়ে আপনারা কি দেখেছেন না দেখেছেন তাতে আর কি বক্তব্য দেবো। তবে উপজেলা কর্মকর্তা ১০০ জনের উপস্থিতি ছিল বলে দাবি করেন।

অনুপস্থিতে সভাপতির টাকা উত্তোলনে বিষয় জানতে চাইলে তিনি বলেন, তার পক্ষ থেকে কেউ এসে এই টাকা তুলে নিয়েছেন এখানে শিক্ষা অফিসের কোন দুর্নীতি হয়নি বলে তিনি দাবি করেন। কিন্তু খাতা কলমে ৯৬ জন দেখানো হয়েছে।

IT Amadersomaj