কাক সংঙ্গী হারালে আর জোড়া বাঁধে না💔

লেখক: Amadersomaj
প্রকাশ: ২ years ago

কাক সংঙ্গী হারালে দ্বিতীয়বার জোড়া বাঁধেনা কেন জানেন ?

কারন কাক সংঙ্গী হারানোর শোক কখনো কাটিয়ে উঠতে পারে না ।আর প্রানীকূলের এ নোংরা প্রানীটাও জানে দ্বিতীয় জন কখনো তার নিজের প্রয়োজন ছাড়া তার জীবনে আসবে না ।দ্বিতীয় বার কেউ আসলে সব ঠিক থাকলেও ভালোবাসাটায় দায়িত্ববোধ থাকে না ।অথচ আমরা বোকা মানুষগুলো একজনের থেকে বিমুখ হয়ে আবার অন্যজনের কাছে সুখ খুঁজে বেড়াই ।কিন্তু প্রায় সময়ই দ্বিতীয় মানুষটিও ভুল হয় ।

তাই দ্বিতীয় বার কাউকে আপনার জীবনে প্রবেশ করানোর আগে ভেবে নিবেন , সে মানুষটার আপনি প্রিয়জন না অবসরের প্রয়োজন ? শুনতে খারাপ লাগলেও সত্যি কেউ কেউ দ্বিতীয় বার আপনার জীবনে আসলে সে হয়তবা তার মানসিক কিংবা শাররীক প্রয়োজন হিসেবে আপনাকে গ্রহন করবে তার অবসরের ইন্টারটেইন হিসেবে । প্রিয়জন হিসেবে না ।

মানুষ বড়ই অদ্ভুত প্রানী আমরা ভালোবাসার তৃষ্ণার খোঁজে গভীর জলে ঝাপ দেই , আর সেই জলের গভীরতায় ডুবে মরে যাই ।প্রয়োজনে কত মানুষ যাবে আসবে আপনার জীবনে কিন্তু দিনশেষে কমিটমেন্ট সম্পর্কের গুরত্ব টিক মার্ক দিয়ে কপালে লাল ক্ষতের মত টিকে থাকবে ।
কারন কি জানেন ? যে সম্পর্কে ইনভেস্ট আছে মূল্য চুকাতে হয় তার ভেল্যু সব সময়ই মনে গেঁথে থাকে।

ফ্রীতে পাওয়া ডায়মন্ডের মত মূল্যবান জিনিস ও একসময় মূল্যহীন লাগে ।কষ্ট ছাড়া যা কিছুই মানুষ অর্জন করুক না কেন তা গায়ে লাগে না ।কবুল বলে যে নারীর পিছনে টাকা সময় ও নিজেকে যে পুরুষ ইনভেস্ট করে তা খালি চোখে মূল্যহীন মনে হলেও দিনশেষে পুরুষ ভাবে এটাই তার শেষ আশ্রয় ।এই যে সত্যিটা নারীরা জানে কিন্তু মানতে পারেনা । আর যারা মানতে পারে না তারা দিনশেষে ব্যবহৃত টিস্যুর মত ডাস্টবিনে পরে থাকে ।কারন ভালোবাসা ও দায়বদ্ধতার সূত্র কিন্তু কমিটমেন্টে লুকিয়ে থাকে ॥

~মাসুমা ইসলাম নদী

IT Amadersomaj