কাদিরাবাদ সেনানিবাসে সেনাবাহিনী প্রধান কুচকাওয়াজ

লেখক: Amadersomaj
প্রকাশ: ১১ মাস আগে


কাদিরাবাদ সেনানিবাসে ‘সেনাবাহিনী প্রধান কুচকাওয়াজ

ইমাম হাছাইন পিন্টু নাটোর

নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে রিক্রুট ব্যাচ ২০২৩ এর সেনাবাহিনী প্রধান কুচকাওয়াাজ অনুষ্ঠিত হয়েছে। আজ ১৭ অক্টোবর কাদিরাবাদ সেনানিবাসে ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারী ইঞ্জিনিয়ারিং-এ কুজকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। রিভিউইং অফিসার হিসাবে কুচকাওয়াজ পরিদর্শন করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চীফ মেজর জেনারেল ইফতেখার আনিস।

এ সময় ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মুনিরুজ্জামান, লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আইনুল হক উপস্থিত ছিলেন।

“সেনাবাহিনী প্রধান কুচকাওয়াজ” প্যারেড কমান্ডার হিসেবে প্যারেড পরিচালনা করেন মেজর মোঃ রাইহানুজ্জামান। এছাড়া এই প্রতিষ্ঠানের সামরিক ও অসামরিক কর্মকর্তা, জুনিয়র কমিশন্ড অফিসারসহ অন্যান্য পদবীর সৈনিকবৃন্দ উক্ত মনোজ্ঞ কুচকাওয়াজ উপভোগ করেন। এই “সেনাবাহিনী প্রধান কুচকাওয়াজ” অনুষ্ঠানের মাধ্যমে মোট ৯৪৫ জন রিক্রুট বাংলাদেশ সেনাবাহিনীতে কোর অব ইঞ্জিনিয়ার্স এবং কোর অব মিলিটারি পুলিশ এ সৈনিক হিসেবে যোগদান করেন।

অনুষ্ঠানে মেজর জেনারেল ইফতেখার আনিস রিভিউইং অফিসার হিসেবে ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারী ইঞ্জিনিয়ারিং এর শপথ গ্রহণকারী রিক্রুটদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান কালে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বাংলাদেশে সেনাবাহিনীর একজন গর্বিত সৈনিক হিসেবে কঠোর প্রশিক্ষণ, শৃংখলা, নিয়মানুবর্তিতা, কর্তব্যপরায়ণতা ও দেশপ্রেমের আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশ রক্ষায় এবং দেশ গঠনের গুরু দায়িত্ব সকল নবীন সৈনিকদেরকে পালন করতে হবে বলে তিনি উপদেশ দান করেন।

IT Amadersomaj