কালীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


আল আমিন বাবু, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জে আজ সোমবার সার্বজনীন পেনশন স্কীম বিষয়ক অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার জহির ইমামের সভাপতিত্বে, আলহাজ্ব করিম উদ্দিন আহমেদ অডিটোরিয়াম হলরুমে আলোচনা সভায় ডিজিটাল মাধ্যমে পেনসন স্কীমের সুবিধা ও নীতিমালা নিয়ে স্লাইড প্রর্দশিত হয় এবং সকলকে এর সুবিধাগুলো তুলে ধরা হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহমেদের সঞ্চালনায় ,উপজেলা নির্বাহী অফিসার জহির ইমাম এ বিষয়ে বিস্তারিত আলোচনা করে সবাইকে এ স্কীম গ্রহন করার পরামর্শ দেন।

আপাতত চার শ্রেণির জনগোষ্ঠীর জন্য চার ধরনের পেনশন কর্মসূচি চালু করা হয়েছে। এগুলোর নাম হচ্ছে প্রগতি, সুরক্ষা, সমতা ও প্রবাসী। এর মধ্যে বেসরকারি খাতের চাকরিজীবীদের জন্য ‘প্রগতি’,স্বকর্মে নিয়োজিত ব্যক্তিদের জন্য ‘সুরক্ষা’, প্রবাসী বাংলাদেশিদের জন্য‘প্রবাসী’ এবং দেশের নিম্ন আয়ের জনগোষ্ঠীর জন্য ‘সমতা’।

এ সময় উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান কমল কৃষ্ণ রায়, চলবলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজু কাকিনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাহির তাহ, তুষভান্ডার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ সহ প্রশাসনের কর্মকর্তা, ব্যবসায়ী,জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

IT Amadersomaj