কালীগঞ্জে ৪ পরিবারের ঘরবাড়ি পুড়ে ছাই 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


আল আমিন বাবু, লালমনিরহাট॥ লালমনিরহাটের কালীগঞ্জে চার পরিবারের ঘরবাড়িসহ সবকিছু পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ১৫ লক্ষাধিক টাকা ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ভূক্তভোগিরা জানিয়েছে।

সোমবার (০৬ মে) সকাল ৮টার দিকে উপজেলার কাকিনা ইউনিয়নের কাকিনা কবিবাড়ি এলাকায় মফিজুল ইসলাম, শরিফুল ইসলাম, রবিউল ইসলাম ও হামিদুল হকের বাড়ীতে এই অগ্নিকাণ্ড ঘটে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মফিজুল, শফিকুল, রবিউল ও হামিদুল হকের পরিবারে ৬টি ঘরসহ যা কিছু ছিলো সবই আগুনে পুড়ে ছাই হয়েছে। আগুনের হাত থেকে কোন কিছুই রক্ষা করতে পারেনি তারা।

ক্ষতিগ্রস্থ পরিবার জানিয়েছেন- রান্না ঘরের চুলায় সকালের নাস্তা তৈরির আগুন থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় এবং বাড়িতে বৈদ্যুতিক সংযোগ থাকায় মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে এবং নিমিষেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। তারা আরো বলেন, ঘরে নগদ অর্থ, বিয়ের স্বর্ণলংকার এবং আবাদি ধান, বাদাম, তামাক অন্যান্য জিনিষপত্রসহ আনুমানিক প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। এখন আমরা পুরো নিঃস্ব। তারা আরো জানান, স্মার্ট কার্ড, জন্মনিবন্ধন সনদ, জমিরদলিলসহ ছেলে মেয়েদের লেখাপড়ার বই খাতা পত্র পুড়ে গেছে।

কালীগঞ্জ থানার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনা স্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন এবং আগুন নিয়ন্ত্রণ হওয়ায় এ অগ্নিকাণ্ড থেকে পাশের ঘরবাড়ি গুলো রক্ষা পেয়েছে ।

প্রত্যক্ষদর্শীরা জানান, চুলার থেকে আগুন লেগেছে। ভয়াবহ অগ্নিকাণ্ডের ফলে পরিবারগুলোর শেষ সম্বল বলতে আর কিছুই থাকলো না।

কাকিনা ইউপি চেয়ারম্যান তাহির তাহু অগ্নিকাণ্ডের সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পোড়া বাড়ি দেখতে গিয়েছিলাম এবং পরিবার গুলোর মাঝে শুকনো খাবারসহ কিছু বস্ত্র দিয়েছি। তিনি আরো জানান বিষয়টি উপজেলা প্রশাসনকে অবগত করেছি।

উপজেলা নির্বাহী অফিসার জহির ইমাম বলেন, কাকিনা ইউপি চেয়ারম্যানের মাধ্যমে অগ্নিকাণ্ড ঘটনা জানতে পেরেছি। তিনি আরো বলেন আমি ঘটনা স্থলে যাচ্ছি। পরিদর্শন করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে সহযোগিতার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

IT Amadersomaj