কাশিয়ানীতে ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি শাজাহান মোল্লা গ্রেপ্তার

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


আশরাফুজ্জামান গোপালগঞ্জ জেলা প্রতিনিধি: গোপালগঞ্জের কাশিয়ানীতে চাঞ্চল্যকার সিরাজুল ইসলাম ছিরু হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি শাহজাহান মোল্লা (৪০) কে গ্রেফতার করেছে কাশিয়ানী থানা পুলিশ। গত মঙ্গলবার ১১/০৭/২০২৩ ইং দুপুর ২ টার সময় কাশিয়ানি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ আলম এর সার্বিক দিকনির্দেশনায় এবং এস,আই ইরানুল ইসলামের নেতৃত্বে কুমিল্লা জেলার লাকসাম থেকে তথ্য প্রযুক্তি ব্যবহার করে পলাতক আসামি শাহাজান মোল্লাকে গ্রেফতার করে কাশিয়ানি থানা পুলিশের একটি চৌকস দল। গ্রেপ্তার শাহাজাহান মোল্লা কাশিয়ানি উপজেলার ওড়াকান্দি ইউনিয়ন এর আড়ুয়াকান্দি গ্রামের মৃত সাহেব আলী মোল্লার ছেলে। সে ২০১৭ সাল থেকে দীর্ঘ দিন পলাতক ছিলেন। আজ বুধবার তাকে গোপালগঞ্জ কোর্টে প্রেরণ করে কাশিয়ানি থানা পুলিশ।তার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মাদ ফিরোজ আলম।

তিনি জানান, ১৯৯৯ সালের ১৫ অক্টোবর জুম্মার নামাজ পড়ে বাড়ি ফেরার পথে পূর্বশত্রতার জের ধরে আসামীরা ছিরু মোল্যাকে নৌকার মধ্যে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে। পরে কাশিয়ানী উপজেলার আড়–য়াকান্দি গ্রামের খালের মধ্যে ফেলে দেয়। পরের দিন নিহতের স্ত্রী আমেনা বেগম বাদী হয়ে ৩৭ জনকে আসামী করে কাশিয়ানী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের এ হত্যা মামলায় পাঁচজনকে মৃত্যুদন্ডাদেশের রায় দেয় গোপালগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে ১৭জনকে যাবজ্জীবন ও তিনজনকে ১০ বছর করে কারাদন্ডাদেশ এবং ১২ জনকে বেকসুর খালাস দেওয়া হয়। পরবর্তীতে আসামীরা হাইকোর্টে আপীল করেন। মামলার ডেথ রেফারেন্স (মামলার নথি) ও আসামীদের করা আপিল আবেদনের ওপর শুনানী শেষে গত ১১ জুন চারজনের ফাঁসি বহাল, একজনের আমৃত্যু ও ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়ে বাকি ৯ জনকে খালাস দিয়ে রায় দেয় হাইকোর্ট। পলাতক শাহাজান মোল্যাকে গ্রেফতারের খবরে উল্লাস প্রকাশ করেছেন নিহতের স্বজনরা।

IT Amadersomaj