খাবার প্রডাক্ট ডিলারশিপ নেয়ার আগে যে বিষয়গুলো ভাবা উচিৎ, দেখে নিন।

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


আসসালামুআলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। Trickbd এর সাথে সবাই নিয়মিত থাকবেন,যাতে সকল প্রকার আপডেট পেতে পারেন।

যেকোন প্রডাক্ট ডিলারশিপ নিয়ে ভাল পরিমান টাকা আয় করা সম্ভব।কিন্তু আবার এমনো হয় যে ডিলারশিপ নিয়ে লস হয়ে যায়৷ বিশেষ করে খাবার প্রডাক্ট এর ডিলারশিপ দেশে বেশি লোকজন নিয়ে থাকে।আজকে আপনাদের জানাব, খাবার প্রডাক্ট ডিলারশিপ নেয়ার আগে যে বিষয়গুলো ভাবা উচিৎ। আশা করি সম্পন্ন আর্টিক্যালটি মনোযোগ সহকারে পড়বেন।

খাবার প্রডাক্ট ডিলার নেয়ার জন্য আপনাকে অবস্যই ১ থেকে ৫ লক্ষ টাকা দেয়া লাগে সে নির্দিস্ট কোম্পানিকে।যদি তাদের প্রডাক্ট চলে তাহলে তো কথা নেই,কিন্তু যদি আবার না চলে তাহলে ভাবুন কতটা সমস্যায় পড়তে হবে আপনাকে।এজন্য আপনি সে এলাকায় খাবার প্রডাক্ট ডিলারশিপ নিবেন,সে এলাকায় দেখুন ভেবে যে সে প্রডাক্ট কেমন চলবে।অনেকে আছে না বুঝে নতুন কোম্পানির ডিলারশিপ নিয়ে থাকে।নতুন কোম্পানি বাজারে চলে উঠতে অনেক কস্টকর।এজন্য নতুন কোম্পানির ডিলারশিপ নেয়ার আগে আপনাকে ভেবে তারপর নেয়া উচিৎ। এছাড়াও আপনি যদি ভাল কোনো এস,আর নিয়োগ দিতে পারেন, যে সুন্দরভাবে মার্কেটিং করতে পারবে, তাহলে নতুন কোম্পানির ডিলার নিতে পারেন। এছাড়াও প্রডাক্ট এর মান যদি ভাল হয় তাহলে তো কথাই নেই।সকল দিকে বিবেচনা করে আপনাকে ডিলারশিপ নেয়া উচিৎ। যে সকল এলাকায় বড় বড় কোম্পানি আগে থেকে চলে আসছে, সে সকল এলাকায় নতুন কোম্পানি চলে ওঠা অনেক কষ্টসাধ্য। এছাড়াও আপনি সকল দোকানেদের সাথে কথা বলে, পণ্যগুলো দেখিয়ে তারপরে সেই কোম্পানির ডিলারশিপ নিতে পারেন। কোন প্রোডাক্ট বাজারে ভালো চলে দোকানদাররা সঠিকভাবে বলতে পারবে। ডিলারশিপ নেওয়ার আগে দোকানদার দের সাথে পরামর্শ করা উচিত। বর্তমানে হাজার হাজার নতুন কোম্পানি সৃষ্টি হচ্ছে, এতগুলো কোম্পানির মধ্যে নতুন কোম্পানিকে চালিয়ে দেওয়া অনেক কষ্টসাধ্য। যেহেতু ডিলারশিপ নেয়ার জন্য টাকা পেমেন্ট করতে হয় অগ্রিম। এজন্য আপনাকে সকল দিক বিবেচনা করে যেকোনো কোম্পানির ডিলারশিপ নেওয়া উচিত।অনেক সময় দেখা যায় আপনি কোন কোম্পানি ডিলারশিপ নিলেন, কিন্তু সে কোম্পানির প্রোডাক্ট বাজারে চলে না। তাহলে আপনার পরিশ্রম এবং টাকা বৃথায় গেল। এজন্য সকল দিক বিবেচনা করে ভেবেচিন্তে তারপরে যেকোন কোম্পানির ডিলারশিপ নেওয়া উচিত।আপনার এলাকায় যদি কোন ব্রান্ডের কোম্পানির ডিলারশিপ না থেকে থাকে, তাহলে চেষ্টা করুন এমন ব্রান্ডের ভালো কোম্পানি ডিলারশিপ নেওয়ার জন্য।এমন অনেকে আছে ডিলারশিপ নিয়ে কোটি কোটি টাকা ইনকাম করছে। আমার অনেকে আছে ডিলারশিপ নিয়ে বাদ দিয়ে বসে আছে ব্যবসা।বর্তমানে এতগুলো কোম্পানির মধ্যে নতুন কোম্পানির প্রোডাক্ট বাজারে বিক্রি করা কষ্টসাধ্য।

ডিলারশিপ নেয়ার পর আপনি যাকে এস,আর পদে নিয়োগ দিবেন,চেস্টা করবেন সে যেন অনেক পারদর্শি হয়ে থাকে। কারন নতুন কিংবা পুরাতন প্রডাক্ট, একজন এস,আর চেস্টা করলে চালিয়ে দিতে পারবে।তারপর দেখবেন যে, নতুন প্রডাক্ট হলেও সে প্রডাক্ট এর গুনগত মান কেমন৷ যদি প্রডাক্ট এর মান ভাল হয়ে থাকে,তাহলে সে কোম্পানির ডিলারশিপ নিতে পারেন।কারণ একসময় দেখা যাবে ভাল প্রোডাক্ট বাজারে টিকে থাকবেই। সে জন্য আপনাকে ডিলারশিপ নেয়ার আগে সকল দিকে ভেবে তারপর নেয়া উচিৎ। ভাল কোম্পানি মান বাজারে সব সময়।ডিলারশিপ নিয়ে ব্যাবসা করলে অনেক তাড়াতাড়ি সফলতা অর্জন করা যায়।আশা করি ডিলারশিপ নেয়ার আগে এ বিষয়গুলো ভেবে তারপর ডিলারশিপ নিবেন।

আজকে এপযন্ত, আবারো দেখা হবে নতুন কোনো আপডেট নিয়ে।
ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

যেকোন প্রয়োজনে,
ফেসবুকে আমিঃ-

Sk Shipon

ধন্যবাদ।



IT Amadersomaj