গুরুদাসপুরে জাতীয় শোক দিবস পালিত 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


ইমাম হাছাইন পিন্টু॥ যথাযোগ্য মর্যাদায় নাাটোরের গুরুদাসপুর উপজেলায় ১৫ ই আগস্ট – জাতীয় শোক দিবস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮ তম শাহাদাত বার্ষিকী উদযাপন করা হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে গুরুদাসপুর উপজেলা প্রশাসন আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পক তবক অর্পণ শেষে উপজেলা মিলনায়তনের দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আব্দুল কুদ্দুস এমপি।

উপজেলা কৃষি কর্মকর্তা মতিউর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, গুরুদাসপুর পৌর মেয়র মোহাম্মদ শাহনেওয়াজ আলী মোল্লা, গুরুদাসপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার লিপি সহকারী কমিশনার ভূমি মোঃ মেহেদী হাসান শাকিল, গুরুদাসপুর থানা অফিসার ইনচার্জ ওসি মোঃ মনোয়ারুজ্জামান সহ উপজেলার সরকারি কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধাগণ সাংবাদিক বিন্দু।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়ের প্রচেষ্টায় নবনির্মিত বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আনোয়ার হোসেন ও পৌর মেয়র মোঃ শাহনেওয়াজ আলী মোল্লা সহ সুধীজন।

অপরদিকে গুরুদাসপুর পৌরসভার পৌর মেয়র মোহাম্মদ শাহনেওয়াজ আলী মোল্লা জাতীয় শোক দিবস উপলক্ষে পতাকা উত্তোলন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পক স্তবক অর্পণ ও বঙ্গবন্ধু সহ সকল শহীদদের আত্মার মাগফের কামনায় পৌর কার্যালয়ে দোয়ার আয়োজন করেন।

এছাড়া ও উপজেলায় নাজিরপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে ৯ টি ওয়ার্ডেই বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য প্রতিবারের ন্যায় দোয়া মাহফিল কাঙ্গালি ভোজের আয়োজন করেন মোহাম্মদ আইয়ুব আলী প্রামানিক।

তাছাড়া উপজেলার মশিন্দা ইউনিয়ন পরিষদের আয়োজনে চেয়ারম্যান মোঃ আব্দুল বারী নেতৃত্বে পতাকা উত্তোলন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ দোয়া মাহফিল কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

এদিকে উপজেলার চাপিলা ইউনিয়নে চেয়ারম্যান মাহবুবুর রহমান বিয়া ঘাট ইউনিয়নে মোহাম্মদ মিজানুর রহমান সুজা ধারাবারীষা ইউনিয়ন চেয়ারম্যান মোহাম্মদ মতিন মাস্টার জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালন করেন এবং নিজ নিজ ইউনিয়নে দোয়া আলোচনা সভা ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় চাঁচকৈড় মারকাজ মসজিদ সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া করা হয়।

IT Amadersomaj