গুরুদাসপুরে শুভ জন্মাষ্টমী উদযাপন  – বাংলাদেশ সকাল

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


ইমাম হাছাইন পিন্টু: সনাতন হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী আজ বুধবার (৬ সেপ্টেম্বর)। এদিন দেশের হিন্দু সম্প্রদায় ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্যদিয়ে জন্মাষ্টমী পালন করছেন।

হিন্দু পুরান মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে ভগবান শ্রী কৃষ্ণ জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মালম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ ও ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। তাদের আরও বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।

জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে নাটোরের গুরুদাসপুর বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গুরুদাসপুর পৌরসভার আয়োজনে বর্ণাঢ্য আনন্দশোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায় শোভাযাত্রার শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, শ্রী অসীম পাল, শ্রী প্রশান্ত মানি, শ্রী হারু বর্মন, শ্রী গনেশ সাহা সহ হিন্দু সম্প্রদায়ের নেত্রীবর্গ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায় বলেন দুষ্টের দমন ও সৃষ্টির পালন সমাজ থেকে সকল পাপাচার অনাচার বিশৃঙ্খলা দূর করতেই শ্রীকৃষ্ণের আবির্ভাব হয়েছিলেন সেখান থেকে এই সনাতন ধর্ম্মাবলীরা এই দিনটিকে যথাযথ মর্যাদায় পালন করেন সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশ সবাই সবার সহযোগিতার ওপর গুরুত্ব আরোপ করেন তিনি।

IT Amadersomaj