ঘুষ নেওয়ার অভিযোগে শিক্ষা কর্মকর্তার দুই বৎসরের জন্য গ্রেড ও বেতন কমলো

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


ডিমলা, নীলফামারী প্রতিনিধি॥ নীলফামারীর ডিমলায় প্রকাশ্যে ঘুষের টাকা নেওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদকে দন্ড হিসেবে দুই বৎসরের জন্য বেতন গ্রেড কমিয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে তা সার্ভিস বুকে লিপিবদ্ধ করার আদেশ দেওয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের স্বাক্ষরে ২৬ জুন এক আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়।

আদেশে বলা হয়, নুর মোহাম্মদের বিরুদ্ধে অসদাচরণ ও দুর্নীতির অভিযোগ প্রমানিত হওয়ায় তাকে বিধিমালা অনুযায়ী বর্তমান বেতন গ্রেডের দুই ধাপ নিচে অবনতিকরন দন্ড দেওয়া হয়েছে। এই আদেশ ১ জুলাই থেকে কার্যকর হবে এবং পরবর্তী দুই বৎসর বহাল থাকবে। দন্ডের মেয়াদ শেষ হলে তিনি বেতন বৃদ্ধির সুবিধা পাবেন। তবে অবনতিকরন বেতন তিনি ভবিষ্যতে বকেয়া হিসেবে পাবেন না।

গত বছরের ২৪ আগষ্ট শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদের দরদাম করে ঘুষের টাকা নেওয়ার একটি ভিডিও আজকের পত্রিকার ফেইসবুক পেজে প্রচারিত হয়। প্রাথমিক অনুসন্ধানে তা প্রমানিত হওয়ায় তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়। এতে ঐ কর্মকর্তার শুনানি সন্তোষজনক না হওয়ায় জেলা প্রশাসন ও শিক্ষা অধিদপ্তর থেকে আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

ডিমলা উপজেলা শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদের বিরুদ্ধে শাস্তির বিষয়টি নিশ্চিত করেন নীলফামারী জেলা কর্মকর্তা নবেজ উদ্দিন।

IT Amadersomaj