চট্টগ্রাম-১৪ আসনে নৌকার মনোনয়ন আলোচনায় জাহিদুল ইসলাম জাহাঙ্গীর 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১০ মাস আগে


নিজস্ব প্রতিবেদক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর বেড়ছে মনোনয়ন প্রত্যাশীদের দৌঁড় ঝাপ। দীর্ঘদিন ধরে রাজপথে থেকে দলের সংকটময় সময়ে আন্দোলন সংগ্রামে ভূমিকা রাখা পরীক্ষিত প্রার্থীরাই এবার আওয়ামী লীগের মনোনয়ন তালিকায় শীর্ষে থাকবেন বলে জানা যায় একটি সুত্রে।

ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত থাকা চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর এবারের জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন প্রত্যাশী হিসেবে চট্টগ্রাম-১৪ আসনে নিজের প্রার্থীতার কথা জানান।

নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী জাহিদুল ইসলাম বলেন, দীর্ঘ বহুবছর ধরেই আওয়ামী পরিবারের সঙ্গে যুক্ত থেকে দেশের মঙ্গলজনক কাজে নিজেকে নিয়োজিত রেখে আসছি। এ কারণে বিএনপি জামাত সরকারের বহু মিথ্যা মামলার আসামী হয়ে ফেরারী জীবনযাপনও করেছি। জননেত্রী শেখ হাসিনা তরুণ প্রজন্মের ভবিষ্যৎ নেতৃত্বের প্রতি আস্থাশীল। এক্ষেত্রে আমি চট্টগ্রাম ১৪ (চন্দনাইশ- সাতকানিয়ার আংশিক) আসন থেকে মনোনয়ন প্রত্যাশী এবং মনোনয়ন পেতে পারি। রাজনীতির দীর্ঘ পরিক্রমায় চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি আজ অব্দি। সরকারের উন্নয়ন কর্মকাণ্ড ভিশন ২০৪১ বাস্তবায়নে এবং স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে নিজেকে সম্পৃক্ত রাখতে চান বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, গত ১৫ বছরে বৃহত্তর চট্টগ্রামের সড়ক, বন্দর, উড়াল সেতু, বিদ্যুৎ কেন্দ্র, পানি শোধনাগার, জনস্বাস্থ্য বিষয়ক অবকাঠামো, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, বিশেষ অর্থনৈতিক জোনসহ বেশকিছু মেগা উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এছাড়া খাদ্যে স্বয়ংসম্পূর্ণ থাকার জন্য যতটুকু সম্ভব খাদ্য উৎপাদনে কৃষি জমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহ্বান ছিলো এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না। এই ধারাবাহিকতায় চট্টগ্রাম-১৪ আসনের অন্তর্গত কোনো জমি অনাবাদি থাকবেনা-এই লক্ষ্য মাথায় রেখে জাহিদুল ইসলাম জাহাঙ্গীর কাজ করে যাবেন বলেও জানিয়েছেন।

IT Amadersomaj