জেলা পাবলিক প্রসিকিউটর কার্যালয়ের উদ্যোগে এম এ আজিজের ৫৩’তম মৃত্যুবার্ষিকী পালিত

লেখক: Amadersomaj
প্রকাশ: ৮ মাস আগে


আনিছুর রহমান, স্টাফ রিপোর্টার: চট্টল শার্দুল ৬ দফার প্রবক্তা এম এ আজিজের ৫৩ তম মৃত্যুবার্ষিকীতে জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভা বৃহস্পতিবার ১১ জানুয়ারি চট্টগ্রাম আদালত ভবনস্থ জেলা পিপি কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন ৬ দফায় বাঙালী জাতির স্বাধীনতা আন্দোলনের রূপরেখা ছিল, যার উপরে ভিত্তি করে বাঙালী জাতি আন্দোলন সংগ্রাম করে এক দফার লক্ষে নিয়ে যায় এবং বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন করে। আর এই ৬ দফা ঘোষনায় প্রধান সেনাপতির হিসেবে মরহুম এম এ আজিজ কাজ করেছেন। বাঙালী জাতির ইতিহাস পড়ার চাইতে ইতিহাস তৈরী করতে সিদ্ধহস্ত । সকল গণতান্ত্রিক আন্দোলনে আওয়ামীলীগ আজ অব্দি লড়াই করে বিজয় অর্জন করছে, কারো দয়া বা করুণায় নিয়ে নয় , রাজনৈতিক দৃঢ়তায় এই বিজয়ের ইতিহাস লিখা।

সভার প্রারম্ভে সকল মরহুম শহীদদের আত্মার প্রতি সম্মান প্রদর্শন করে ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করেন। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন অতিঃ পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান, মঞ্জুর আলম, শামসুদ্দীন সিদ্দিকী টিপু, বিধান বিশ্বাস, নাছির উদ্দিন, তপন কুমার দাশ, মোহাম্মদ মহসীন, আজাহারুল হক, মাহতাব উদ্দিন চৌং, এডিশনাল পিপি অ্যাডভোকেট জাহিদুল ইসলাম চৌং , আফজাল হোসেন, জাহিদ আল ফয়সাল চৌং, টিপুশীল জয়দেব প্রমূখ।

IT Amadersomaj