ডাসারে ইউনিয়ন ভুমি কর্মকর্তার বিরদ্ধে তদন্তে সত্যতা মিলেছে

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


রতন দে,মাদারীপুর প্রতিনিধি॥ মাদারীপুরের ডাসারে সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন এর কন্যাদের নামে ক্রয়কৃত হেলিপোর্টের জমি অন্যোর নামে খারিজ করা সহ বিভিন্ন অনিয়ম, দুর্নীতি আর ঘুষ-বাণিজ্য অভিযোগে ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা এস এম মনিরুজ্জামানের বিরুদ্ধে বিভিন্ন প্রিন্ট মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়।

আজ রবিবার দুপুরে সরেজমিনে তদন্তে এসে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ কায়েসুর রহমান সত্যতা পান।

জানা গেছে, ডাসার উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকরা বিভিন্ন প্রিন্ট মিডিয়ায়, নবগ্রাম ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এস এম মনিরুজ্জামান, অধিক ঘুস বানিজ্যের মাধ্যমে নিয়ম বহির্ভূতভাবে ভূমি উন্নয়ন কর (খাজনা) আদায়, জমির নামজারি, সরকারি জমি রক্ষণাবেক্ষণ, বন্দোবস্ত ও অর্পিত সম্পত্তি লিজ দেওয়া, এক জনের জমি অন্য জনের নামে নামজারি করা এবং বিনা নোটিশে নামজারি কর্তন করে অন্যের নামে অন্তর্ভুক্ত করা সহ বিভিন্ন অভিযোগে সংবাদ প্রকাশ করেন। নিউজটি প্রকাশিত হওয়ায় মুহুর্তের মধ্যে উপজেলা প্রশাসনের নজরে চলে যায়।

আজ রবিবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মোঃ কায়েসুর রহমান সরেজমিনে নবগ্রাম ভুমি অফিসে বিষয়টি নিয়ে তদন্ত করেন এবং তার বিরুদ্ধে অনিয়মের সত্যতা পান।

এ ব্যাপারে তদন্ত শেষে উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মোঃ কায়েসুর রহমান বলেন, ভুল করে তিনি সাবেক যোগাযোগ মন্ত্রীর হেলিপোর্টের জমি মুল মালিকের ওয়ারিসদের নামে ঢুকে যায়। এটা সমাধানের জন্য কাগজ পুনরায় ঠিক করে উপজেলা ভুমি অফিসে একটি প্রতিবেদন তসিলদারকে দিতে নির্দ্দেশ দিয়েছি। খুবই দ্রুত ঠিক হয়ে যাবে।



Source link

IT Amadersomaj