ড্রেজার ব্যবসার সাথে সম্পৃক্ত নই : সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান মতি

লেখক: Amadersomaj
প্রকাশ: ১২ মাস আগে


হাসান আহমেদ, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী যুবলীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান মতি বলেছেন, নাগিনা জোহা সড়কের ওপর আমি বা আমার সহযোগী কেউ কোনো ড্রেজার ব্যবসার সাথে সম্পৃক্ত নই। সড়কের ওপর যে ড্রেজারটির পাইপ রয়েছে বিভিন্ন সূত্রমতে জানতে পারি এটি ইন্ডাস্ট্রিয়াল পুলিশের একটি প্রজেক্টের বালু ভরাটের কাজে ব্যবহৃত হচ্ছে। খুলনার টিটু নামে এক ঠিকাদারের লোকের ড্রেজার এটি। বরং দীর্ঘদিন ধরে আমার এলাকার অংশে নব নির্মিত এই রাস্তাটি উদ্বোধনের আগে নষ্ট করে যারা ড্রেজার বসিয়েছে আমি তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমাদের মাননীয় সংসদ সদস্য, মাননীয় মেয়র মহোদয়, সিদ্ধিরগঞ্জ থানার বর্তমান ও সাবেক ওসি, সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তাদের অবহিত করেছি। অথচ দু:খ ও পরিতাপের বিষয় স্থানীয় কয়েকটি লোকাল পত্র-পত্রিকায় আমিসহ আমার লোকজনকে এই রাস্তার ওপর ড্রেজার ব্যবসার সাথে জড়িয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে। সংবাদে প্রকাশিত সকল তথ্যই মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রনোদিত। আমি এ ধরনের অপ-সাংবাদিকতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

কাউন্সিলর মতিউর রহমান মতি বলেন, আমাকে একজন সাংবাদিক ফোন দিয়ে বারবার প্রশ্ন করতেছে আপনার এলাকার ড্রেজার। আপনি বালুর ব্যবসা করেন অথচ তাঁকে আমি যতবারই অবহিত করছি ড্রেজারের এসব পাইপ আমার না। ইন্ডাস্ট্রিয়াল পুলিশের লোকজন তাদের প্রজেক্টে বালু ভরাটের কাজের জন্য খুলনার টিটু নামে এক লোক এই ড্রেজারের ব্যবসা করছে। কিন্তু ততবারই সাংবাদিক ভাই আমাকে পেঁচিয়ে প্রশ্ন করেই যাচ্ছেন। পরে তিনি বলেন, এলাকার লোকজন আপনার নাম বলতেছে, তখন আমি এলাকার কোন লোকজন আমার নাম বলে সাংবাদিক ভাইসহ তাঁদেরকে আমার অফিসে নিয়ে আসতে বলি। তবুও তিনি (সাংবাদিক) নাছোড়বান্দা উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাকে বিব্রত করার জন্য প্রশ্ন করেই যাচ্ছেন। কারণ তার উদ্দেশ্য আমাকে ও আমার লোকজনকে ড্রেজারের সাথে সম্পৃক্ত করে নিউজ করা। একপর্যায়ে আমি তাঁকে বলেছি আপনি সাংবাদিক ভাই নিউজ করেন। যদি অসত্য মিথ্যা তথ্যে নিউজ করেন আমি তাহলে মামলা করবো।

এ বিষয়ে যোগাযোগ করা হলে সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের নারায়ণগঞ্জ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সামিউল কাদের খান বলেন, রাস্তার নিচ দিয়ে ড্রেজারের পাইপ বসিয়ে রাস্তাটিকে ক্ষতিগ্রস্ত করা হয়েছে। কাউন্সিলর মতি ভাইয়ের সাথে আমার রাস্তাটি রক্ষার্থে কথা হয়েছে বেশ কয়েকবার। তিনিও চান দ্রুত যেন এই পাইপ অপসারণ করা হয়। দুইটি ড্রেজারের পাইপ লাইন এ রাস্তার নিচ দিয়ে গেছে। বৃহস্পতিবারের মধ্যে এসব পাইপ অপসারণ করা হবে।

IT Amadersomaj