ঢাকা প্রতিদিন বন্ধের চক্রান্তের প্রতিবাদে রাজশাহীতে সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


রাজশাহী থেকে ফিরে রুস্তম আলী শায়ের॥ জাতীয় দৈনিক ঢাকা প্রতিদিন বন্ধের অব্যাহত ষড়যন্ত্রের প্রতিবাদে কাস্টম্স কর্মকর্তা ড. তাজুল ইসলামের শাস্তির দাবিতে রাজশাহী মহানগরীতে প্রতিবাদ সমাবেশও স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে রাজশাহীর সাংবাদিক সমাজের ব্যানারে রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের সামনে এ মানববন্ধন ও পরে বিভাগীয় কমিশনার এবং রাজশাহী জেলা প্রশাসককে প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি প্রদানের পূর্বে মানবন্ধন অনুষ্ঠিত হয়। এতে রাজশাহী ব্যুরো রিপোর্টার ওমর ফারুকের সঞ্চালনায় বক্তব্য রাখেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি মু. আব্দুল আওয়াল ও সাধারণ সম্পাদক ড. সাদিকুল ইসলাম স্বপন। আরইউজে সভাপতি আব্দুল আওয়াল বলেন, ঢাকা প্রতিদিনসহ প্রত্যেকটি মূল ধারার গণমাধ্যমকে মুক্ত ও স্বাধীনভাবে কাজ করতে দিতে হবে। ঢাকা প্রতিদিন বন্ধের যে চক্রান্ত করা হচ্ছে তা সাংবাদিকদের আন্দোলনের মুখে বাস্তবায়ন করা সম্ভব নয়। দুর্নীতিগ্রস্থ কাস্টম্স কর্মকর্তা তাজুলের দুর্নীতির বিরুদ্ধে অনুসন্ধানের জন্য সরকারের প্রতি অনুরোধ জানান তিনি। আরইউজে সাধারণ সম্পাদক ড. সাদিকুল ইসলাম স্বপন বলেন, সাংবাদিকের কাজই হচ্ছে দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে লেখালেখি করা। এর মাধ্যমে দেশের মানুষ ও সরকার উপকৃত হন। আজ সেই গণমাধ্যমকেই উৎখাত করার চেষ্টা করছে বিতর্কিত কাস্টম্স কর্মকর্তা। তার এ উদ্দেশ্য পূর্ণ হবে না। ঢাকা প্রতিদিনের বিরুদ্ধে ষড়যন্ত্র কখনোই সফল হবে না। সকল বন্ধ গণমাধ্যমে অতিসত্তর খুলে দেওয়ার দাবি জানান এই সাংবাদিক নেতা। প্রতিবাদ সমাবেশ শেষে রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ এর সঙ্গে সাক্ষাত করে স্মারকলিপি প্রদান করা হয়।

প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,রাজশাহী ব্যুরো রিপোর্টার ওমর ফারুক,রাজশাহীর বিজ্ঞাপন প্রতিনিধি রাসেল সরকার,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মেহেদি হাসান,নাটোর প্রতিনিধি গোলাম গাউস,নওগাঁ প্রতিনিধি সোহেল রানা,বাগমারা প্রতিনিধি রুস্তম আলী শায়ের,আত্রাই প্রতিনিধি আবু হেনা মোস্তফা কামাল,পত্নীতলা প্রতিনিধি রিফাত হোসেন,রানীনগর প্রতিনিধি মালেক,সিংড়া প্রতিনিধি খলিলুর. মাহমুদ,গিয়াস কামাল,সাংবাদিক জামাল উদ্দীন,সাংবাদিক হুমায়ন কবির ও অন্যান্য গণমাধ্যম কর্মীবৃন্দ।

IT Amadersomaj