দিনদুপুরে বসত বাড়িতে হামলা, ভাংচুর; আদালতে মামলা

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


পাথরঘাটা(বরগুনা) প্রতিনিধি॥ বরগুনার পাথরঘাটায় দিন দুপুরে বসত বাড়িতে হামলা করেছে প্রতিপরা। এ সময় বসত ঘরে ভাংচুর করলে ঘরে থাকা নারী, শিশুসহ ৫জন আহত হয়েছে। পরে এ ঘটনায় পাথরঘাটা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রে আদালতে মামলা করে ভুক্তভোগি সরোয়ার হোসেন।

মামলার বিবরণে জানা যায়, বাদুরতলা গ্রামের আ. রাজ্জাকের সাথে জমি নিয়ে বিরোধ চলছিল সরোয়ারের সঙ্গে। এ বিরোধকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে উভয় পরে মধ্যে বিরোধ নিস্পত্তির জন্য একাধিকবার শালিসী বৈঠকও হয়েছিল। কিন্তু আ. রাজ্জাকরা বিরোধ মিমাংসায় রাজি না হয়ে উল্টো সরোয়ারকে বিভিন্ন মামলা হামলা করার হুমকি অব্যহত রাখে। পরে ২২ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজ্জাকসহ তার দলীয় লোকজন নিয়ে দিন দুপুরে সরোয়ারের বসত বাড়িতে হামলা করে ভাংচুর করে। এ সময় ওই ঘরে থাকা শিশুসহ ৫জন আহত হয়। পরে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেয়।

মামলার বাদি সরোয়ার হোসেন বলেন, দিন দুপুরে আমাদের বসত ঘরে মধ্যযুগিয় কায়দায় হামলা করে। আমরা ন্যায় বিচারের প্রত্যাশায় আদালতে মামলা করলে মামলাটি তদন্তের জন্য চেয়ারম্যানের ওপর দায়িত্ব দেয়া হয়। বর্তমানে মামলাটি চলমান আছে। যেখানে প্রকাশ্যে দিনদুপুরে বসত বাড়িতে হামলা করেছে সেখানে আমরা জীবনের নিরাপত্তাহীনতায় আছি।

এ বিষয় অভিযুক্ত আ. রাজ্জাকের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায়নি।

এ বিষয় পাথরঘাটা সদর ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, সরোয়ার বাদি হয়ে একটি মামলা দিলে ওই মামলাটি আদালত আমার ওপর তদন্তের নির্দেশ দেন। এছাড়াও ঘটনার দিন বিষয়টি শুনে আমি সেখানে গিয়ে পরিস্থিতি শান্ত করে বিষয়টি স্থানীয়ভাবে ফয়সালার জন্য বলি। তবে দিনদুপুরে এ রকমের বসত বাড়িতে হামলা নিন্দনীয়।

IT Amadersomaj