দুর্গাপুরে দৈনিক কালবেলা’র সাংবাদিককে হুমকি; যশোর জেলা বিএমএসএস’র নিন্দা ও প্রতিবাদ 

লেখক: Amadersomaj
প্রকাশ: ৯ মাস আগে


 

যশোর অফিস : পূর্ব শত্রুতার জের ধরে সংবাদ সংগ্রহের সময় দৈনিক কালবেলা পত্রিকা ও দৈনিক অভিযোগ বার্তার রাজশাহীর দুর্গাপুর উপজেলা প্রতিনিধি রাজু আহমেদ কে লাঞ্ছিত এবং প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে।

জানা গেছে, রাজশাহীর দুর্গাপুর উপজেলার জয়নগর ইউনিয়নের পারিলা গ্রামের মৃত. একরাম হকের ছেলে আনোয়ার হোসেন দীর্ঘদিন যাবত সরকারি খাস জমিতে বসবাস করে আসছেন। কিছুদিন আগে সরকারি রাস্তা ঘিরে নতুন করে প্রাচীর ও নির্মাণ করেন সে এবং ২২ ডিসেম্বর বিকেলে সেই আনোয়ার বাজারের মধ্যে মাটি বহনকারী ট্রাক্টর থামিয়ে চাঁদা আদায় কালে সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে উগ্র আচরণ শুরু করে জাতীয় দৈনিক কালবেলা পত্রিকাকে উদ্দেশ্য করে নানান কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করে।

একপর্যায়ে সাংবাদিক কে লাঞ্ছিত ও মারধোরের চেষ্টা করে অকথ্য ভাষায় গালিগালাজ করে প্রাণ নাশের হুমকি দেয় ।

বিষয়টি নিয়ে স্থানীয় সাংবাদিকেরা হুমকিদাতা আনোয়ারকে তার মুঠোফোনে কল দিলে তাদের সাথেও সে খারাপ আচরণ করেন এবং আপনারা কি করতে পারেন করেন গিয়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইলেকট্রিক মিস্ত্রী আনোয়ার হোসেন এলাকায় বেপরোয়াভাবে চলাচল করেন এবং স্থানীয় এক ইউপি সদস্য সহ স্থানীয়দের সাথে প্রায় সময় মারমুখী ও খারাপ আচরণ করেন।

উক্ত ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম মল্লিক, মহাসচিব সুমন সরদার ও যুগ্ম মহাসচিব এস এম ফিরোজ আহাম্মদ সহ সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং রাজশাহী বিভাগীয় কমিটির পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষী কে অবিলম্বে আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন।

এ বিষয় নিয়ে জানতে চাইলে স্থানীয় ইউপি সদস্য ইউনুস আলী বলেন, কালবেলার সাংবাদিক রাজু আহমেদ আজ বিকেলে লাঞ্ছিত হয়েছেন এটা আমি দেখছি। আনোয়ার হোসেন প্রায় সময় এলাকার লোকজনের সাথে উগ্র ও আচরণ করেন।

এ বিষয়ে দুর্গাপুর থানা অফিসার ইনচার্জ ওসি খাইরুল ইসলাম বলেন, সাংবাদিকরা থানায় এসেছিলেন, লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। যশোর জেলা মফস্বল সাংবাদিক সোসাইটি র সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকল নেতৃবৃন্দরা হুশিয়ারি দিয়ে বলেন যে, আগামী ২৪ ঘন্টার ভিতরে যদি আসামি আটক না করা হয়, তাহলে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি সারাদেশে আন্দোলন গড়ে তুলবে।

IT Amadersomaj