দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ ও উদ্ধার সামগ্রী বিতরণ

লেখক: Amadersomaj
প্রকাশ: ১১ মাস আগে


পরিতোষ কুমার বৈদ্য, শ্যামনগর ( সাতক্ষীরা) : বেসরকারি উন্নয়ন সংস্থা সিসিডিবি বাংলাদেশের দুর্যোগ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর জন্য প্রস্তুতি শক্তিশালীকরণ এবং অবকাঠামো নির্মাণ (স্টেপ এন্ড বিল্ড-ইন) প্রকল্পের অধীনে শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ২নং ওয়ার্ডের ৫০নং গাবুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও স্বেচ্ছাসেবকদের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ এবং উদ্ধার সামগ্রী বিতরণ বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করে। ১৮ অক্টোবর বিকাল ৪:০০ টায় উক্ত দুই দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত প্রশিক্ষণের সভাপতিত্ব করেন ২ নং ওয়ার্ড এর ইউপি সদস্য গোলাম মোস্তফা, আরও উপস্থিত ছিলেন উক্ত বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো: ওয়ালীউল্লাহ এবং প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, সহায়ক হিসেবে প্রশিক্ষণটি পরিচালনা করেন উক্ত প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার এস এম মনোয়ার হোসেন, সার্বিক সহযোগিতা করেন ফিল্ড সুপারভাইজার এন্ড ক্যাপাসিটি বিল্ডিং অফিসার মোঃ আবুল হাশেম মিয়া এবং মাঠ সংগঠকগণ প্রমূখ।

উক্ত প্রশিক্ষণে সভাপতি বলেন, “দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি সব থেকে বড় ভূমিকা রাখে, যুবকদেরকে দুর্যোগ মোকাবেলায় আরো সোচ্চার হওয়ার আহ্বান জানাচ্ছি। দ্বীপ ইউনিয়ন গাবুরাতে এমন একটি যুগোপযোগী প্রশিক্ষণ আয়োজন করার জন্য সিসিডিবিকে ধন্যবাদ জানাচ্ছি।” প্রশিক্ষণ শেষে ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির হাতে উদ্ধার সামগ্রী তুলে দেওয়া হয়।

IT Amadersomaj