দেবহাটার পল্লীতে গাছ কেটে বিনষ্ট করল দুর্বৃত্তরা

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


আব্দুল্লাহ আল মামুন॥ দেবহাটার পল্লীতে প্রতিপক্ষ কর্তৃক গাছ কেটে বিনষ্টের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় গাছের মালিক বাদী হয়ে দেবহাটা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগটির বাদী হয়েছেন পারুলিয়া খাসপাড়া গ্রামের আব্দুল খালেক গাজীর স্ত্রী শরীফা খাতুন (৪২)।

লিখিত অভিযোগ মতে জানা গেছে, বিবাদী পারুলিয়া খাসপাড়া গ্রামের মৃত মান্দার গাজীর ছেলে হারা গাজী, মৃত আনছার আলী গাজীর ছেলে আব্দুল আলিম, মৃত মাদার গাজীর ছেলে লুৎফর গাজী এবং ১নং বিবাদীর জামাতা শাখরা গ্রামের বাবুল হোসেন একত্রে মিলে তাদের ক্রয়কৃত ও ভোগদখলীয় সম্পত্তির মধ্যে লাগানো ১২টি মেহগনি গাছ, ১টি লেবু গাছ ও ৩টি কলাগাছ গত ৩০ জুন, ২৩ ইং রাত আনুমানিক ৯টার দিকে এসে পূর্ব শত্রুতার জের ধরে কেটে দিয়ে যায়। বাদীর অভিযোগ মতে, পারুলিয়া মৌজার ৬৫২১ দাগসহ ১২ বন্দে ৬৯.৫০ একর জমি এসএ রেকর্ডীয় মালিক মাদারী বিবি, রইছন বিবি ও পুটিবিবিগনের নিকট থেকে কোবালা দলিলমূলে ক্রয় করে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন। কিন্তু ঐ ক্রয়কৃত ৬৯.৫০ একর সম্পত্তির মধ্যে ৪১ শতক জমি বাদীনির শ্বশুর মৃত আব্দুল জব্বার গাজীর নামে ভুলবশত রেকর্ড হয়ে যায়।

বাদিনীরা এবিষয়ে বিজ্ঞ ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল আদালতে একটি মামলা দায়ের করে। যার মামলা নং- ৮২২, তাং- ২৮-০২-২২ ইং। বিবাদীরা সেসময় থেকে উক্ত ৪১ শতক জমি জোরপূর্বক দখলের জন্য নানারকম কুবুদ্ধি আটতে থাকে। যার কারনে শত্রুতামূলক ও ক্ষতি করার অশুভ উদ্দেশ্যে বিবাদীরা গাছগুলো কেটে প্রায় ৩০ হাজার টাকার ক্ষতিসাধন করেছে বলে বাদিনী তার অভিযোগে উল্লেখ করেছেন।

দেবহাটা থানার ওসি বাবুল আক্তার জানান, এবিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

IT Amadersomaj