নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১০ মাস আগে


মোঃ নূরুন্নবী সামদানী, নড়াইল॥ নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়া ইউনিয়নে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যাপী “বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির ও লেন্স সংযোজন” করা হয়েছে।

মঙ্গলবার ইউনিয়নের লাহুড়িয়া এইচএকে একাডেমি বিদ্যালয় প্রাঙ্গণে খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতাল ও ডাচ বাংলা ব্যাংকের আর্থিক সহযোগিতায় এ চক্ষু শিবিরের আয়োজন করা হয়।

খুলনা শিরোমনি বিএনএসবি চক্ষু হাসপাতাল থেকে দুইজন ডাক্তারসহ ১১ জনের একটি টেকনিক্যাল টিম উক্ত ক্যাম্প পরিচালনা করেন। অনুষ্ঠানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ২২ জন সেচ্ছাসেবক ও কর্মকর্তারা সহযোগিতা করেন। উক্ত ক্যাম্পটি সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলে। এদিন ছয় শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয় এবং ১০৯ জন ছানী রোগীকে ছানী অপারেশনের জন্য বাছাই করা হয়। বাছাইকৃত রোগীদের মধ্যে থেকে ৫৮ জন রোগীকে এদিন ফাউন্ডেশনের নিজস্ব পরিবহনযোগে খুলনাতে অপারেশনের জন্য পাঠানো হয়েছে। অপারেশন শেষে তাদের ওষুধ ও চশমাসহ পুনরায় লাহুড়িয়াতে পৌঁছে দেওয়া হবে। বাকি বাছাইকৃত রোগীদের আগামী মাসের ২ তারিখ একই পদ্ধতিতে খুলনা পাঠানো হবে অপারেশনের জন্য।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সেচ্ছাসেবক হায়দার আপন জানান, লাহুড়িয়া ইউনিয়নে চক্ষুশিবির আয়োজনের মধ্যে দিয়ে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ২৪ তম আইক্যাম্প সম্পন্ন হচ্ছে। বিগত চক্ষুশিবির আয়োজনের মাধ্যমে ১৮০০+ মানুষকে বিনামূল্যে ছানী অপারেশন এবং ১১ হাজারেরও বেশি মানুষকে চোখের চিকিৎসা প্রদান করা হয়েছে।

উক্ত কর্মসূচি সম্পর্কে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার পিতা জনাব গোলাম মোর্ত্তজা স্বপন বলেন, আমরা নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষা, স্বাস্থ্য ও খেলাধুলা নিয়ে কাজ করছি। জনগণের সুশিক্ষা ও সুচিকিৎসা নিশ্চিতের পাশাপাশি নড়াইল থেকে ভালো ক্রিকেটার, ফুটবলার ও অ্যাথলেট তৈরির জন্য আমরা আমাদের সংগঠনের উদ্যোগে কাজ করে যাচ্ছি।

IT Amadersomaj