নলতার বিতর্কিত চেয়ারম্যান আজিজুর বহিষ্কার 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


শেখ মহিবু্ল্লাহ, (কালীগঞ্জ)সাতক্ষীরা॥ সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার ৬ নম্বর নলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় এক প্রজ্ঞাপনে সাময়িক বহিষ্কার করে সাতক্ষীরা জেলা প্রশাসন বরাবর পত্র পাঠিয়েছেন।

২৭ শে জুলাই স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় এক প্রজ্ঞাপন জারি করে তার সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেন। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, যেহেতু সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আজিজুর রহমানের বিরুদ্ধে দায়েরকৃত এসটিসি মামলা নং ২৪\২০১৯ এর ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫\(৩)২৫ ডি ধারায় বিশেষ ট্রাইব্যুনালে সাতক্ষীরাতে অভিযোগ গঠন করায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪\১ ধারা অনুযায়ী জেলা প্রশাসক সাতক্ষীরা ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন সেহেতু সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আজিজুর রহমানের উল্লেখিত অভিযোগে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোনে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।সেহেতু সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আজিজুর রহমান কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪\১ ধারায় অপরাধ সংগঠিত করায় উল্লেখিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হল।

স্থানীয়দের অভিযোগ, সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের বিতর্কিত চেয়ারম্যান আজিজুর রহমানের তার ইউনিয়ন পরিষদের ক্ষমতাবলে এলাকায় একটি প্রভাবশালী বাহিনী তৈরি করে, যারা বিভিন্ন সময়ে শান্তি প্রিয় আওয়ামীলীগ কর্মী, নিরীহ গ্রামবাসীদের উপর প্রভাব খাটিয়ে আসছিলো। এমনকি চেয়ারম্যান এর আত্নীয় বা পরিবারের লোক তার পরিচয় দিয়ে  এলাকায় একটা ত্রাসের রাজত্ব তৈরি করে। তার ভয়ে এলাকাবাসি মুখ বন্ধ করে সহ্য করে আসছিল।

সরকার কর্তৃক এ ধরণের সিদ্ধান্ত গ্রহণ করায় তারা খুশি এবং তাকে স্থায়ী বহিষ্কার করা সহ সকল আইনি ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।

IT Amadersomaj