নাটোরে কৃষকদের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ

লেখক: Amadersomaj
প্রকাশ: ১১ মাস আগে


নাটোরে কৃষকদের মধ্যে বিনামূল্যে সারবীজ বিতরণ

ইমাম হাছাইন পিন্টু নাটোর

নাটোরে চলতি রবি মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনামূল্যে সরিষা,গম,ভুট্টা পেঁয়াজ,মসুর ,খেসারি মুগ চিনাবাদাম ও গীষ্মকালীন রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয়েছে। রবিবার নাটোর সদর উপজেলাপিরষদ মিলনায়তনে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।


কৃষি সম্প্রসারন অধিদপ্তর নাটোর সদর উপজেলার উদ্যোগে নির্বাহী অফিসার সারমিনা সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর সদর উপজেলা কৃষি কর্মকর্তা নীলিমা জাহান , নাটোর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাকিব বাকী, শেখ কামরুননাহার কাজল প্রমুখ।

কৃষি বিভাগ জানায়, নাটোর সদর উপজেলার মোট পাঁচ হাজার ১০০ জন কৃষকের মাঝে প্রায় ৫৫ লাখ টাকার প্রণোদনার বীজ ও সার বিনামূল্যে পর্যায়ক্রমে বিতরণ করা হচ্ছে।

অনুষ্ঠানে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খাদ্য ঘাটতির দেশ এখন খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে। সার, বীজ আর সেচ ব্যবস্থাকে সহজলভ্য করে দেওয়া হয়েছে। বিভিন্ন শস্য উৎপাদনে নিয়মিত প্রণোদনা পাচ্ছেন দেশের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা। কৃষিতে শ্রম সংকটের নিরসনে পঞ্চাশ শতাংশ ভর্তুকি মূল্যে হারভেস্টর, পাওয়ার থ্রেসারসহ প্রয়োজনীয় কৃষি যন্ত্র প্রদান করা হচ্ছে। নতুন নতুন প্রযুক্তি আর প্রশিক্ষণ প্রদানের ফলে কৃষির উৎপাদন বেড়েছে বহুগুণে। স্মার্ট হচ্ছে কৃষি।

IT Amadersomaj