নাটোরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত  – বাংলাদেশ সকাল

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


ইমাম হাছাইন পিন্টু: সনাতন হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী আজ বুধবার (৬ সেপ্টেম্বর)। এদিন দেশের হিন্দু সম্প্রদায় ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্যদিয়ে জন্মাষ্টমী পালন করছেন।

নাটোর রাজবাড়ীতে শ্রী শ্রী শ্যামসুন্দর মন্দির প্রাঙ্গণে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, নাটোর জেলা শাখার আয়োজনে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভায় নাটোর সদর পৌর মেয়র উমা চৌধুরী জলির সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আবু নাছের ভুঞাঁ, জেলা প্রশাসক, নাটোর, অজিত কুমার পাল, অতিরিক্ত সচিব (অব:) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদা শারমিন নেলী আলহাজ্ব শরিফুল ইসলাম রমজান, সাধারণ সম্পাদক জেলা আওয়ামী লীগ ও চেয়ারম্যান, নাটোর সদর উপজেলা পরিষদ,এড.মালেক শেখ,যুগ্ম সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগ ও সাধারণ সম্পাদক জেলা আইনজীবী সমিতি।‌ প্রধান বক্তা ছিলেন অধ্যাপক সুবিধ‌ কুমার মৈত্র, উপদেষ্টা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।

সার্বিক তত্ত্বাবধান ও সঞ্চালনায় ছিলেন এড.প্রসাদ কুমার তালুকদার বাচ্চা, সাধারণ সম্পাদক, নাটোর জেলা পূজা উদযাপন পরিষদ।

হিন্দু পুরান মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে ভগবান শ্রী কৃষ্ণ জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মালম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ ও ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। তাদের আরও বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।

IT Amadersomaj