নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার – বাংলাদেশ সকাল

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


তাওহীদুল ইসলাম শুভ, (পাথরঘাটা) বরগুনা॥ হঠাৎ ঝড়ের কবলে পড়ে বরগুনার পাথরঘাটার বিষখালী নদীতে মাছধরার নৌকা থেকে নিখোঁজ জেলে আবুল হোসেন মুসল্লী (৫৪) মরদেহ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বেলা ১১ টার দিকে স্থানীয় জেলেরা পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের ছোনবুনিয়ায় চরের কাছে থেকে মরদেহ উদ্ধার করেন। পরে পুলিশকে জানায়।

আবুল হোসেন মুসল্লীর বাড়ি পাথরঘাটা উপজেলার রায়হানপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে। তার বাবার নাম জিন্নাত আলী মুসুল্লি। তিনি রায়হানপুর ইউনিয়নের তাবলীগ জামায়াতের আমির। মৃত্যু জেলের ভাই মাওঃ আবু জাফর ও তার ছেলে মাহমুদুল হাসান মরাদেহ সনাক্ত করেছেন।

স্থানীয় ইউপি সদস্য সাইফুল ইসলাম জানান, আবুল হোসেন বিষখালী নদীতে মাছ শিকার করে জীবন যাপন করতো। তিনি প্রতিদিনের মতো মঙ্গলবার দুপুর দেড়টার দিকে মাছ ধরার জন্য পাথরঘাটা-বামনার মধ্যবর্তী বিষখালী নদী সংলগ্ন মোস্তফা মিয়ার ইটের ভাটার ঘাট থেকে ইঞ্চিন চালিত ছোট ট্রলার নিয়ে অন্যান্য জেলেদের সাথে নদীতে মাছ শিকারের জন্য রওয়ানা দেয়। তবে কিছুক্ষণ পর আবুল হোসেনের পাতা জালের থেকে অনেক দূরে তার ট্রলারটি ভাসতে দেখা যায়। তখন অন্য জেলেরা সেখানে গিয়ে ভাসমান অবস্থায় ট্রলারটি পেলেও সেখানে আবুল হোসেনকে পাওয়া যায়নি। সে থেকে অনেক খোঁজাখুঁজি করে না পাওয়ায় বুধবার নিখোঁজ জেলে আবুল হোসেনকে উদ্ধারের জন্য বরিশাল থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল খবর দেয়া হয়। উদ্ধাররে তারাও দুদিন চেষ্টা করেছে। অবশেষে বৃহস্পতিবার বেলা এগারোটার দিকে ঘটনা স্থল থেকে পাচ কিলোমিটার দক্ষিণে ছোনবুনিয়ার চরে ভাসমান অবস্থায় পাওয়া যায়।

সাইফুল ইসলাম আরো জানান, ধারনা করা হচ্ছে মঙ্গলবার দুইটার দিকে হঠাৎ আবহাওয়া খারাপ হওয়ার নদী উত্তাল হয়ে ওঠে। উত্তাল নদীতে আবুল হোসেন ট্রলার থেকে ছিটকে পড়ে গিয়েছিল।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহ আলম হাওলাদার জানান, লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। স্বজনদের অভিযোগ থাকলে সেভাবে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ হস্তান্তর করা হবে।

IT Amadersomaj