পাথরঘাটায় প্রধান শিক্ষকের নারী কেলেঙ্কারীর প্রতিবাদে হামলা, সাংবাদিকসহ আহত ৫

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


তাওহীদুল ইসলাম শুভ, বরগুনা পাথরঘাটা॥ বরগুনার পাথরঘাটায় রুপধন বন্দর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবির মধুর বিরুদ্ধে নারী কেলেঙ্কারী ও দুর্নীতিসহ নানা অনিয়মের অভিযোগ করে মানববন্ধন করেন শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়রা। এসময় মানববন্ধনে অতর্কিত হামলা করেন প্রধান শিক্ষকের কিছু সন্ত্রাসী বাহিনী। এ হামলায় সাংবাদিকসহ ৫ জন আহত হয়েছে। এসময় পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বুধবার বেলা ১১টার দিকে উপজেলার কাকচিড়া ইউনিয়নের রুপধন বন্দর মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। পাথরঘাটা থানার ওসি শাহ আলম হাওলাদার ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

আহতরা হলেন, দৈনিক ভোরের দর্পন ও স্থানীয় অনলাইন পোর্টাল পাথরঘাটা নিউজের প্রতিনিধি আশরাফুল ইসলাম শাকিল (২৮), অভিভাবক আব্দুর রাজ্জাক (৪২), মো. সোহাগ (৪০), মোস্তফা আকন (৫৫) ও মো. নিক্সন পহলান (৪৪)। আহতদের মধ্যে সাংবাদিকসহ ৪ জনকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

জানা যায়, বুধবার সকালে উপজেলার রুপধন বন্দর মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন সড়কে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবিরের বিরুদ্ধে একই স্কুলের আয়া জেরিন আক্তার কুইন (৩০) এর সাথে অনৈতিক সম্পর্ক, আর্থিক দুর্নিতী, স্কুলের শিক্ষার্থীদের সাথে অসালীন আচরন সহ বিভিন্ন দুর্নিতীর প্রতিবাদে মানববন্ধনে আয়োজন করেন। এসময় প্রধান শিক্ষকের অনুশারী শামিম, শাহিন, বাপ্পি, রহিম পহলান, ইদ্রিস ও ইউপি সদস্য মনির খতিবের নেতৃত্বে হামলা চালিয়ে ব্যানার ছিড়ে সাংবাদিকসহ ওই বিদ্যালয়ের অভিভাবকদের মারধর করে। সাংবাদিকরা মারধরের ছবি তুলতে গেলে পাথরঘাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি নজমুল হক সেলিমের মোবাইল ছিনিয়ে নেয় এবং দৈনিক ভোরের দর্শন পত্রিকার প্রতিনিধি আশরাফুল ইসলাম শাকিলের উপর হামলা করে।

এদিকে ঘটনার পর পরই পাথরঘাটা প্রেসক্লাবে জরুরি সভা ডেকে সাংবাদিকদের শারীরিক ভাবে লাঞ্ছিত করার প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, সম্প্রতি সাংবাদিক নাদিমকে হত্যা করা হয়েছে। নাদিমের রক্তের দাগ শুকানোর আগেই পাথরঘাটায় পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের লাঞ্ছিত করা হয়েছে। শাকিলকে রক্তাক্ত জখম করা হয়েছে। এর বিচার না হলে কঠোর আন্দোলন করা হবে।

পাথরঘাটা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি সম্পাদকসহ একটি প্রতিনিধিদল পাথরঘাটা হাসপাতালে গিয়ে আহত সাংবাদিক শাকিলের উপর হামলা নিন্দা জানিয়ে দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানান তারা।

এবিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে এর আগেও নারী কেলেঙ্কারিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ আছে। এনিয়ে আমি ব্যাক্তিগত ভাবে স্কুলের সুনাম রক্ষার্থে সংশোধন হতে বলি। কিন্তু সে একই ঘটনা বারবার ঘটিয়ে যাচ্ছে।

এ বিষয়ে জানতে আমিরীয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবিরের মুঠোফোনে (০১৭১৫৭৮৯৭১৯) একাধীকভার ফোন করা হলেও রিসিভ করেননি।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার জানান, আহত সাংবাদিক শাকিলকে হাসপাতালে গিয়ে দেখে এসেছি। অভিযোগের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



Source link

IT Amadersomaj