পাথরঘাটার বিষখালী নদী থেকে ভাসমান হরিণ উদ্ধার

লেখক: Amadersomaj
প্রকাশ: ৮ মাস আগে


 

তাওহীদুল ইসলাম শুভ : বরগুনার পাথরঘাটার বিষখালী নদী থেকে একটি পাল্লা হরিণ উদ্ধার করেছে দক্ষিণ স্টেশন কোষ্টগার্ড পাথরঘাটা। মঙ্গলবার বিকেল চারটায় দিকে হরিণঘাটা ইকোপার্ক সংলগ্ন বিষখালী নদী থেকে হরিণটি উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ স্টেশন কোষ্টগার্ড কর্মকর্তা লেঃ শাকিব মেহেদী।

কোষ্টগার্ড সূত্রে জানা যায়, বিষখালী নদীতে নিয়মিত টহল অবস্থায় হরিণঘাটা ইকোপার্ক সংলগ্ন নদীতে হরিণটি সাঁতার কাটতে দেখা যায়। পরে সেখান থেকে উদ্ধার করে বিকেল পাঁচটার দিকে পাথরঘাটা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

পাথরঘাটা বনবিভাগের কর্মকর্তা জিয়াউল ইসলাম জানান, উদ্ধার হওয়া হরিণটি শরীরের একাধিক ক্ষত চিহ্ন রয়েছে। ধারনা করা হচ্ছে হিংস্র প্রাণীর আক্রমণের শিকার হয়ে বাঁচার জন্য নদীতে ঝাঁপ দিয়েছে হরিণটি। হরিণটি পাঁচ ফুট লম্বা এবং এর ওজন প্রায় দুই মন হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

পাথরঘাটা প্রানীসম্পদ অধিদপ্তরের উপ-সহকারী কর্মকর্তা হারুন অর রশিদ জানান সন্ধ্যা সাড়ে ছয়টায় দিকে পাথরঘাটা প্রানীসম্পদ অধিদপ্তরের আহত অবস্থায় হরিণটি বন বিভাগের লোকজন নিয়ে আসে। হরিণটির শরীরের ২০ টি শেলাই লেগেছে। হরিণটি সুস্থ করতে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।

IT Amadersomaj