পার্বতীপুরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


পার্বতীপুর (দিনাজপুর) সংবাদদাতা॥ সারা দেশের ন্যায় পার্বতীপুরেও উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আজ ১৭ মে বুধবার শহরের দলীয় কার্যালয়ে নানা কর্মসূচীর মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাফিজুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক আমজাদ হোসেন এর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যানোর মধ্যে বক্তৃতা করেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আমিরুল মোমেনিন (মোমিন), উপজেলা আওয়ামীলীগের সহ-দফতর সম্পাদক মমিনুল ইসলাম, মহিলা আওয়ামী লীগের সভাপতি রুকশানা বারী রুকু ও সম্পাদক নাসরিন সুলতানা, স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক আহসান হাবিব নয়ন, যুবলীগের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, কৃষকলীগের পৌর কমিটির সভাপতি আশেক মাহমুদ ও ৩নং ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি হুমায়ূন কবীর প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর দীর্ঘ প্রবাস জীবন কাটিয়ে ৪২ বছর আগে আজকের এই দিনে (১৯৮১ সালের ১৭ মে) দেশে ফেরেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিন লাখো মানুষ তাঁকে স্বাগত জানান। এরপর থেকে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের দিনটিকে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালন করে আসছে আওয়ামী লীগ এবং এর সহযোগী ও অঙ্গ সংগঠনগুলো। ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের বেশির ভাগ সদস্যকে হত্যা করা হয়। দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান তাঁর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। বিদেশে থাকার সময় ১৯৮১ সালের ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে শেখ হাসিনা দলের সভাপতি নির্বাচিত হন।

IT Amadersomaj