বগুড়ায় ঈদগাঁ মাঠে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


সময় সংবাদ রিপোর্টঃ  বগুড়ায় ঈদ উল আজহার নামাজ আদায়ে ঈদগাঁ মাঠে প্রস্তুতি চলছে। মাঠে মাঠে চলছে ঈদের নামাজের প্রস্তুতি। বিভিন্ন ঈদগাঁ মাঠ ছামিয়ানা ও লাইটিং করে সাজসজ্জা করণ করা হয়েছে। কোথাও বা করা হয়েছে রং। মুসল্লীদের মনে শান্তির ছোঁয়া দিতে বিভিন্নভাবে সাজিয়ে তোলা হয়েছে।

জানা যায়, আগামী ২৯ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় বগুড়া শহরের সূত্রাপুরস্থ কেন্দ্রীয় ইদগাহে ঈদ উল আজহার প্রধান জামায়াত অনুষ্ঠিত হবে। বগুড়া পৌর সভার ব্যবস্থাপনায় কেন্দ্রীয় ঈদগাঁহের কয়েকটি প্রবেশ পথে তোরণ নির্মাণ করা হয়েছে। পৌর মেয়র মো. রেজাউল করিম বাদশার পক্ষ থেকে ঈদ মোবারক লেখা সম্বলিত ডিজিটাল ব্যানার শোভা পাচ্ছে। ওই দিন বৃষ্টিপাত হলে একই সময় সকাল সাড়ে ৮টায় বগুড়া কেন্দ্রীয় (বড় ) জামে মসজিদে প্রধান জামায়াত অনুষ্ঠিত হবে। এ ছাড়া বৃষ্টি হলে সকাল সাড়ে ৮টায় বগুড়া বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদেও ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হবে।

বগুড়া জেলা ইমাম মুয়াজ্জিন সমিতির সভাপতি মাওলানা মো. আব্দুল কাদের জানান, বগুড়া শহরের করোননেশন স্কুল মাঠ, সুলতানগঞ্জ সত্যপীরতলা, প্রায় অর্ধশতাধিক ঈদগাঁহে ও মসজিদে সকাল ৮টা থেকে ১০টার মধ্যে ঈদ উল আজহার জামায়াত অনুষ্ঠিত হবে। সে লক্ষ্যে স্ব স্ব ঈদগাঁহ মাঠ প্রস্তুত করছেন মাঠ কমিটির নেতৃবৃন্দ। বৃষ্টিপাত হলে বিকল্প ব্যবস্থা হিসেবে মসজিদে নামাজ আদায় করা হবে।



IT Amadersomaj