বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাত বার্ষিকীতে সুনামগঞ্জেরর সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


সুনামগঞ্জ প্রতিনিধি॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সুনামগঞ্জ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন,জেলা আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, যুব মহিলালীগ, বঙ্গবন্ধু সৈনিকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে সুনামগঞ্জ শহরের ঐতিহ্যবাহি জাদুঘর প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী,পুলিশ সুপার এহসান শাহ,সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী।

এদিকে সকালে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট ও সাধারন সম্পাদক নোমান বখত পলিনের নেতৃত্বে শহরের ঐতিহ্যবাহি যাদুঘর প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে পৌর চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পরে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট ও সাধারন সম্পাদক নোমান বখত পলিনের নেতৃত্বেএকটি শোকর‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আওয়ামীলীগের অফিসের সামনে এসে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন,আওয়ামীলীগ নেতা ও পৌরসভার মেয়র নাদের বখত,জেলা আওয়ামীলীগ নেতা শংকর চন্দ্র দাস,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী আবুল কালাম,জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, আওয়ামীলীগ নেতা জিতেন্দ্র তালুকদার পিন্ট,এড. শামসুল আবেদীন, মনীষ কান্তি দে,উপজেলা ভাইস চেয়ারম্যান এড. আবুল হোসেন, আওয়ামীলীগ নেতা এড. বিমান কান্তি রায়, বিশ্বজিৎ চক্রবর্তী, আওয়ামীলীগ নেতা মো. জসিম উদ্দিন, জেলা শ্রমিকলীগের সভাপতি সেলিম আহমদ।

অপরদিকে সকাল ১০টায় সুনামগঞ্জ সদর উপজেলার ঐতিহ্যবাহি যাদুঘর প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সুনামগঞ্জ-৪(সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর) আসনে আওয়ামীলগের মনোনয়ন প্রত্যাশী ও সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উত্তর সুরমা সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর ঐক্য পরিষদের সভাপতি মোঃ মোবারক হোসেন।

এরপর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ,সুনামগঞ্জ পৌরসভা,স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, মৎস্যজীবী লীগসহ বিভিন্ন সরকারি, বেসরকারি দপ্তর, উন্নয়ন সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠন, শ্রমজীবী ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় শোক দিবসের শ্রদ্ধা জানান।

অপরদিকে শ্রদ্ধা জানান জেলা যুবলীগের সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস,নুরুল ইসলাম বজলু,জেলা যুব মহিলালীগের সভাপতি সানজিদা নাসরিন দিনা ডায়না,সাধারন সম্পাদক জান্নাত মরিযম,যুগ্ম সাধারন সম্পাদক মীনা রানী দাস, জামালগঞ্জ উপজেলা যুব মহিলালীগের সভাপতি শাহানা আল আজাদ,সাধারন সম্পাদক ঝর্না আক্তার, তাহিরপুর উপজেলা যুব মহিলালীগের সভাপতি আইরিন আক্তার, সাধারন সম্পাদক রেভা বেগম, সদর যুব মহিলা লীগের সভাপতি মাফুজা আক্তার মণি, সহ সভাপতি মোছাঃ ময়না বিবি, জেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি মেহেদী হাসান চৌধুরী রাসেল,সাধারন সম্পাদক রিংকু চৌধুরী,যুগ্মসাধারন সম্পাদক এড. হারুনুর রশিদ, সিনিয়র সদস্য জমশেদ মিয়া, সাংগঠনিক সম্পাদক জ্যোতিময় তালুকদার চপল, জহুর মিয়া সাগর ও অমর চক্রবর্তী প্রমুখ।

নেতৃবৃন্দরা শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শন করে এক মিনিট দাড়িঁয়ে নীরবতা পালন করেন।

এরপর পবিত্র ফাতেহা পাঠ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ৭৫ এর ১৫ আগস্টের কালোরাতে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করেন নেতৃবৃন্দরা। এ সময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পরিবারের সদস্যদের জন্য দোয়া ও প্রার্থনা করা হয়।

IT Amadersomaj