বদলগাছীতে মসলার দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


এনামুল কবীর এনাম বদলগাছী (নওগাঁ)॥ নওগাঁর বদলগাছীতে ভ্রাম্যমাণ আদালতে ৩টি মসলার দোকানে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, গত ২৯ই’ মে) দুপুর ১২ টায় নওগাঁর বদলগাছি উপজেলার সদর হাটখোলা বাজারের বিভিন্ন মসলার দোকানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ভ্রম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

ভোক্তা অধিদপ্তরের দেওয়া তথ্য অনুসারে জানাযায় উক্ত ব্যাবসা প্রতিষ্ঠানে পূণ্যর মূল্য তালিকা প্রদর্শন না করা, ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে বিক্রয় করা, ও ভেজাল পণ্য বিক্রয়ের দায়ে ৩টি দোকানে মোট ৮ হাজার টাকা জরিমানা আদায় করেন। ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর অধীন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জাতীয় ভোক্তা- অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী কর্মকর্তা মোঃ রুবেল আহমেদ।

এ সময় মের্সাস সুমন ষ্টোরে পণ্যের মূল্য প্রদর্শন না করায় ধারা ৩৮ এ ১হাজার টাকা, ধার্যকৃত মূল্যের অধিক মূল্য পণ্য বিক্রয় ধারা ৪০ এ ১ হাজার টাকা, প্রতিশ্রত পণ্যে বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা ধারা ৪৫ এ ১হাজার টাকা সহ মোট ৩০০০ টাকা। ফারুক ষ্টোর এর ভেজাল পণ্য বিক্রয় ধারা ৪১ এ ১ হাজার টাকা।

মের্সাস ইউনিক ট্রের্ডাস এ প্রতিশ্রত পণ্যে বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা ধারা ৪৫ এ ২হাজার টাকা, ভেজাল পণ্য বিক্রয় ধারা ৪১ এ ২হাজার টাকা সহ ৮ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এ সময় উপস্থিত ছিলেন বদলগাছী থানার এস আই আঃ আলিম ও তার সঙ্গীয় ফোর্স এবং বদলগাছী বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মামুনুর রহমান সুইট, সাংগঠনিক সম্পাদক মোঃ জিল্লুর রহমান, সদস্য মোঃ জহুরুল ইসলাম, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দসহ অত্র বাজারের বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠানের মালিক-কর্মচারী ও সাধারণ ক্রেতাগণ।

IT Amadersomaj