বয়সের চেয়ে বড় মহিলাকে বিয়ে

লেখক: Amadersomaj
প্রকাশ: ২ years ago

প্রেমের ক্ষেত্রে বয়স কোন মাইনে রাখে না ।
কিন্তু আমাদের সমাজে একজন বেশি বয়স্ক মেয়ে বিয়ে করলে সে পুরুষটিকে সমাজে অনেক কটু কথা বলা হয়ে থাকে, তার পরিবার ও সমাজ থেকে বলা হয় বুড়ী বিয়ে করেছে ।

সমাজের নিয়ম অনুযায়ী একজন বিবাহ যোগ্য মহিলাকে যেন পুরুষটির থেকে বয়সে ছোটই হতে হবে । কিন্তু আপনি জানেন কি সেই ১৪০০ বছর আগেই মহানবী এই অসম বিয়ে প্রতিষ্ঠা করে গেছেন । আমাদের ধর্ম মতে বিশুদ্ধ হাদিস অনুসারে বিয়ের সময় মহানবী (সা.)-এর বয়স ২৫ বছর এবং খাদিজা (রা.)-এর বয়স ৪০ বছর ছিল। তাদের জীবনী পড়ে জানতে পারি তারা ভিষন সুখী দম্পতি ছিলেন বিবাহিত জীবনে । মহানবী (সা.)-এর সঙ্গে খাদিজা (রা.)-এর দাম্পত্যকাল ছিল ২৪ বছর আলহামদুলিল্লাহ। তখনকার জীবনে

কিন্তু দেখেন আমাদের এ বর্তমান সমাজের প্রেক্ষাপটে বিবাহিত ডিভোর্সী এবং একটু বয়স্ক পাত্রী হলে তাকে ক্ষুত হিসেবে ধরা হয় । যদিও পুরুষটি কোন কারনে বয়স্ক মহিলাকে বিয়ে করে তাহলে তার পরিবার ও সমাজ তাকে আঙ্গুল তোলতে মোটেও দ্বিধা করেনা ।

ভালোবাসলে বয়স কোন ব্যাপার না , এটা সংখ্যা মাত্র । ভালোবাসলে একজন আরেকজনকে বুঝতে পারা , তার চেয়ে বড় বোঝাপড়া আর কিছু হতে পারে না । একজন পুরুষ যদি তার চেয়ে বড় কোন মহিলাকে তার জীবন সংঙ্গী হিসেবে পারফেক্ট মনে করে, তবে এটাই সবচেয়ে সুন্দর সিদ্ধ্যান্ত আমি মনে করি, তার জন্য । জীবন যার যার সুখী হওয়ার অধিকার ও তার তার । জীবন সংঙ্গী আপনার বোঝাপরা মধ্যেই চুজ করুন ।যদি আপনার জীবনে কাউকে কমফোর্ট জোন মনে হয় তবে তাকে গ্রহন করুন । পরিবার কিংবা সমাজ নিয়ে মাথা ঘামাবেন না ।কারন আপনার একাকীত্বে তারা এসে আপনার সংঙ্গী হবে না ।

~মাসুমা ইসলাম নদী

IT Amadersomaj