বাবাই দা ভালোবাসা বুঝে না …

লেখক: Amadersomaj
প্রকাশ: ২ years ago

পরিনীতা মুভিতে মেহুল নামের যে বাচ্চা মনের মেয়েটি বাবাইদাকে প্রচন্ড ভালোবাসে । বাবাইদা টেরই পায় না । মেহুলের প্রতি বাবাইদার অসম্ভব মায়া! কারন মেহুলের অনেক এলোমেলো বাচ্চামী বাবাইদার পছন্দ হয় । বাবাইদা থাকে সিরিয়াস টাইপের মানুষ । মেহুলের এলোমেলো বাচ্চামী আর পাগলামীর কারনে মেহুলের ভালোবাসা নোটিশ করার সময়ই পায় না ।

অথচ এই সিরিয়াস টাইপের মানুষটা যখন মারা যায় তখন মেহুল তার বাবাইদার মৃত্যুর কারন বের করতে নিজের জীবনের বাজী লাগায় । বাবাইদা একদিন খেলাছলে সিঁথিতে
সিঁদুর পরিয়ে দিয়েছিল বলে নিজেকে বাবাইদার বিধবা হিসেবে মেনে নেয় ।

কি অদ্ভূদ তাই না ! আসলে মেহুল টাইপ এলোমেলো পাগলী মেয়ে গুলো প্রায়ই সিরিয়াস টাইপ ছেলেদের প্রেমে পড়ে । আর এই প্রেমটাকে আগলে রাখে সারাজীবন । নিজের মনে প্রেমিক পুরুষটিকে লালন করা তার দায়িত্ব মনে করে । আর বাবাই দার মত প্রেমিকরা ভাবে মেহুলরা কখনই পরিনীতা প্রেমিকা হতে পারবে না ।মেহুল যে কত মায়ায় ভালোবাসতে জানে বাবাইদা বেঁচে থাকলেও হয়তবা টেরই পেতো না।অথচ মেহুল বাবাইদাকেই তার জীবন সংঙ্গী হিসেবে মেনে নেয় ।

এই যে বাবাইদাদের ভুলে কত মেয়ের জীবনটা বেঁচে থেকেও মৃত্যু মানুষের জীবন হিসেবে লালন করে বাঁচতে শিখতে হয় বাবাইদারা বোঝেনা ।বাবাইদারা হয় মহান এবং ভীষণ জ্ঞানী । যারা জীবনের হিসাব বোঝে । প্রচন্ড ক্যারিয়ার বোঝে ,পরিবার বোঝে,আত্নসম্মান বোধ বোঝে শুধু বোঝে না মেহুলদের ভালোবাসা ।

~মাসুমা ইসলাম নদী

IT Amadersomaj