বিয়ে দেরি করে করলে আপনার কি হবে?

লেখক: মোহাম্মদ শেখ কামালউদ্দিন স্মরণ
প্রকাশ: ১০ মাস আগে
মোহাম্মদ শেখ কামালউদ্দিন স্মরণ

আমি বরাবরই বলে আসতেছি যে, মানুষ সামাজিক জীব, আর একই সাথে সমাজ গঠন করে কেবল মানব জাতিই। বিয়ে যদিও প্রাপ্তবয়স্ক নারী, পুরুষের জন্য ফরজ। কিন্তু বিয়েটা কেউ কেউ সামাজিক ব্যবস্থা হিসেবেও ব্যবহার করে। সমাজের নানান অসঙ্গতি ও সঙ্গতি রক্ষা করতে হয় মানুষের। তাই বিয়েটা কেউ আগে করেন এবং পরে করে।
নিজের পায়ে দাঁড়িয়ে তারাই বিয়ে করে যারা নারীকে শুধুই উপভোগ করতে চায়। আর যারা অল্প বয়সে বিয়ে করে তারা দুজন দুজনার সাথী। জীবনযুদ্ধে একসাথে যুদ্ধ করে।
 
একটি কথা মাথায় রাখবেন বাবার আন্ডারে নয়। নিজের আন্ডারে থেকে বাবা মায়ের দেখাশোনা নিজেই করবেন হোক এক টাকা দিয়ে, আর না হয় ফুট ফরমায়েশ করে। বউকে বাবা মায়ের গোলাম বানানো ইসলামে নেই।
ক্লিয়ার সব ক্লিয়ার। কিন্তু কিছু লোক সমাজের ভয়ে ঝাপসা পথে চলে, এরা আল্লাহর সাথে সমাজের শরীক করে।
মূল কথা হল বেকার থাকা যাবে না। অলস লোক আল্লাহর অপছন্দ বরং আল্লাহ বলেছেন নামাজ শেষ হলে পৃথিবীতে ছড়িয়ে যাও আর প্রয়োজনীয় জিনিস তথা রিযিক খোজ।
 
কারো চাকরগিরি করবেন না, মানে চাকরি করবেন না। আপনার আট ঘন্টা সময় বিক্রি করে দিবেন না। পৃথিবীতে সময়টাই হল আপনার আসল মূলধন। শুধু সময়ের ক্ষতিটাই হল চুড়ান্ত ক্ষতি।আপনার উপার্জন আপনার কোনই কাজে আসবে না সময় শেষ হয়ে গেলে। নিজে ব্যাবসা করুন বা কৃষি করুন। আর পরতে পরতে ইবাদত করুন। মনে চাইলে সব বাদ দিয়ে একদিনের জন্য রুটি নিয়ে মসজিদে যেতে পারেন।
 
আপনিও মরে যাবেন ওরাও মরে যাবে ওদের সাথে পাল্লা দিয়ে লাভ নেই। আল্লাহর রসিটাকে দুজনে আকড়ে ধরে রাখুন। আর হ্যা কোন নারীবাদীকে বিয়ে করলে জীবনে কয়েকশবার সংসার ভাঙতে পারে। আপনার সঙ্গী যেন ইসলামের লাইনে হয় আল্লাহর অনুগত হয়। ধুমছে উপার্জন করবেন আপনি আর প্রিয়তমার জন্য খরচ করবেন। প্রিয়তমা একান্তই আপন, দেখলেই ভালবাসা জন্মাবে আল্লাহর দেয়া সেই ভালবাসা।
  • বিয়ে দেরি করে করলে আপনার কি হবে?
  • মোহাম্মদ শেখ কামালউদ্দিন স্মরণ
  • IT Amadersomaj