ভূরুঙ্গামারীতে পালিত হল শেখ কামাল এর ৭৪তম জন্মবার্ষিকী

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


মোঃ আবু সুফিয়ান পারভেজ, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম॥সারা দেশের ন্যায় কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

শনিবার সকাল ১১টায় বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের প্রতিকৃতিতে ভূরুঙ্গামারী উপজেলা প্রশাসন ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, ভূরুঙ্গামারী উপজেলা শাখার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে উপজেলা পরিষদের অডিটোরিয়াম এ উপলক্ষে তার জীবনী নিয়ে আলোচনা সভা ও স্মৃতিচার অনুষ্ঠিত হয়।

ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ, মো: তাইফুর রহমান, সহকারী কমিশনার ভূমী, ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ রুহুল আমিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শাহজাহান সিরাজ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জালাল উদ্দীন মন্ডল প্রমুখ।

এ সময় বক্তারা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, ৭৫-এর ১৫ আগস্ট কালরাতে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে ঢুকে খুনিরা প্রথমেই হত্যা করে বঙ্গবন্ধু শেখ মুজিবের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামালকে। তবে শারীরিকভাবে শেখ কামালকে হত্যা করলেও বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে আন্তর্জাতিক মানে উন্নীত করার অভিযাত্রায় তাঁর প্রদর্শিত পথ, আদর্শ এবং দিকনির্দেশনা আজও এক অনুকরণীয় মডেল।

আলোচনা সভা শেষে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের চারাগাছ বিতরণ করেন।

IT Amadersomaj