ময়মনসিংহে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা 

লেখক: Amadersomaj
প্রকাশ: ৯ মাস আগে


এনামুল হক ছোটন : “সমাজসেবায় গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” প্রতিপাদ্য নিয়ে ময়মনসিংহে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। ০২ জানুয়ারি ( বুধবার) দিবসটি উপলক্ষে ময়মনসিংহ জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে বর্ণাঢ্য র‍্যালি ও জেলা সমাজসেবা কমপ্লেক্সের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দেশে দুস্ত , দারিদ্র্য, অবহেলিত, অনগ্রসর ও সুবিধা বঞ্চিত ও সমস্যাগ্রস্থ পশ্চাৎপদ জনগোষ্ঠীর জন্য টেকসই নিরাপত্তাবেষ্টনী নিশ্চিত করার লক্ষ্যে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে দেশব্যাপী বিভিন্ন দারিদ্র্য বিমোচন ও সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে। যার ধারাবাহিকতায় ময়মনসিংহ জেলা সমাজসেবা বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা, প্রতিবন্ধী ভাতা, প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি, হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি, বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি, ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পূর্ণবাসন ও বিকল্প কর্মসংস্থান,  সুদমুক্ত ক্ষুদ্রঋণ কার্যক্রম, প্রতিবন্ধীতা সনাক্তকরণ কর্মসূচির মতো আরো অনেক গুরুত্বপূর্ণ কার্যক্রম পরিচালনা করা যাচ্ছে।

এছাড়াও দেশের জনশক্তিকে দক্ষ করার লক্ষ্যে সমাজসেবা অধিদপ্তর বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে ‌। যার মাধ্যমে দেশের যুব জনশক্তিকে সম্পদে পরিণত করা সম্ভব। জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক আ: কাইয়ুম এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তর ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক তাপস ফলিয়া ।

এছাড়াও জেলার বিভিন্ন সমাজসেবা ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। এর আগে সকালে এ দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়। বর্ণাঢ্য র‍্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

IT Amadersomaj