মাছ শিকার করে ফেরার পথে ট্রলার ডুবি, জেলে নিখোঁজ 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


তাওহীদুল ইসলাম শুভ, পাথরঘাটা বরগুনা॥ বরগুনার পাথরঘাটা সংলগ্ন বলেশ্বর নদীর মোহনা থেকে মাছ শিকার করে ফেরার পথে নাম বিহীন একটি মাছধরা ট্রলার ডুবি ঘটনা ঘটেছে। এ ঘটনায় নুর হোসেন নামের এক জেলে নিখোঁজ রয়েছে। ট্রলার মালিক মো. ওয়াসিম বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার দিবাগত রাত ৩ টার দিকে বলেশ্বর নদের সুন্দরবন সংলগ্ন এলাকার একটি ডুবো চরে আটকে পরে ট্রলারটি ডুবে যায়। নিখোঁজ নুর হোসেন পাথরঘাটা সদর ইউনিয়নের পদ্মা এলাকার আব্দুল খালেক এর ছেলে।

ট্রলার মালিক ওয়াসিম জানান, গভীর সমুদ্রে ৬৫ দিনের মাছ শিকারে নিষেধাজ্ঞা থাকায় বলেশ্বর নদের মোহনা তার ট্রলারটি মাছ শিকার করে। মাছ শিকার শেষে ঘাটে থেকে ফিরে আসার সময় সুন্দরবন সংলগ্ন একটি ডুবো চরে ট্রলারটি আটকে পরে। সেখানে নদীর তুফান ও স্রোতের কবলে পরে মঙ্গলবার দিবাগত রাত ৪টার দিকে ট্রালারটি ডুবে যায়। এসময় এক জেলে নিখোঁজ হয়।

বরগুনা জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, বলেশ্বর নদীতে মাছ শিকার করে ঘাটে ফেরার পথে ওয়াসিম মিয়ার ট্রলারটি ডুবি হয়েছে। এ ঘটনায় এক জেলে নিখোঁজ রয়েছে।

এ বিষয়ে কোস্টগার্ডের দক্ষিন জোন পাথরঘাটা স্টেশনের কর্মকর্তার মুঠোফোনে যোগাযোগ করার চেস্টা করা হলে তিনি ফোন রিসিভ না করায় কোন মন্তব্য নেয়া সম্বব হয়নি।

IT Amadersomaj