মানুষের পাশে থেকে কাজ করছে ড.হুমায়ুন কবির 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


মাহাবুব আলম,ষ্টাফ রিপোর্টার॥ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ী কাঁচা রাস্তা কাঁদায় এলাকাবাসীর সম্পূর্ণ চলাচলের অনুপযোগী একমাত্র রাস্তাটি সংস্কার করে দিলেন নেকমরদ ইউনিয়নের কৃতি সন্তান সাউথ আফ্রিকা প্রবাসী ড.হুমায়ুন কবির।

গত ১মাস ধরে‘মাটির রাস্তায় বড় বড় গর্ত ও কাঁদা হয়ে যায়। এতে জনগণের চলাচলে চরম দুর্ভোগ’দেখে ড.হুমায়ুন কবির রাস্তাটি সংস্কারের জন্য সার্বিক সহযোগিতা করেন। এবং রবিবার (২৫ জুন) রাস্তাটির সংস্কারের কাজ সম্পুর্ন হয়।

এ ব্যাপারে নেকমরদ ইউনিয়নের বাসিন্দা বিদেশ প্রবাসী ড.হুমায়ুন কবির বলেন, বিভিন্ন লোকজনের কাছে শুনি এবং ফেসবুক যোগাযোগ মাধ্যমে রাস্তাটির বে-হাল দশা দেখে সংস্কারের উদ্যোগ নেই। তারপরের আমি স্থানীয় লোকের মাধ্যমে রাস্তা সংস্কার কাজ শুরু করি এবং কাজটি সম্পূর্ণ করে রাস্তাটি চলাচলের উপযোগী করে তুলেছি। এটি ড.হমায়ুন কবীর ফাউন্ডেশন থেকে এই রাবিশ প্রদান করা হয়েছে।

তিনি আরো বলেন, সরকারের কর্মকর্তা জন প্রতিনিধি এবং স্থানীয় জন প্রতিনিধিদের কাজ এসব বিষয়ে লক্ষ রাখার কিন্তু দুঃখের বিষয় তাঁদের নজরে এলেও সংস্কারের উদ্যোগ নেয়নি কেউ। আমি এলাকার বিভিন্ন লোকজন এবং বর্তমান ফেসবুক যোগাযোগ মাধ্যমে দেখতে পেয়ে সংস্কারের উদ্যোগ নেই।এবং জনগণের ভোগান্তি দূর করার চেষ্টা করেছি। স্থানীয় লোকজনকে ধন্যবাদ জানায় এমন তথ্য উপস্থাপনের জন্য ও আমাকে সার্বিক সহযোগিতা করে দ্রুততম সময়ে কাজটি সম্পূর্ণ করার জন্য । এভাবে টিম ওয়ার্কের মাধ্যমে কাজ করলে কোন অঞ্চল পিছিয়ে থাকবে না।এবং আমি আমার উপজেলার যে কোন বিষয়ে সার্বিক সহযোগিতা করবো ইনশাআল্লাহ।

উল্লেখ্য, ড.হুমায়ুন কবির রাণীশংকৈল উপজেলার নেকমরদ ইউনিয়নের ভবানন্দপুর গ্রামের মজিবুল ইসলামের ছেলে। তিনি একজন পরোপকারী মানুষ।এবং পর্দার আড়ালে থাকা একজন ব্যক্তি। যাকে মানবতার ফেরিওয়ালা হিসেবে চিনে সবাই। তিনি নেকমরদ ইউনিয়ন তথা রাণীশংকৈল উপজেলায় নিজ জন্মভূমিতে গরিব দুঃখী অসহায় মেহনতি মানুষের মাঝে থেকে সবসময় কাজ করে চলেছেন। তিনি ইতিমধ্যে শীতার্থ মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ, গরীব দুঃখী মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ। দুস্থ ও বিধবাদের কর্মসংস্থানের জন্য সেলাই মেশিন, মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তিসহ মসজিদ মাদ্রাসা ইত্যাদি নানামুখী উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন তিনি।

IT Amadersomaj