যশোরে ৫ সাংবাদিকের নামে মিথ্যা মামলা; বিএমএসএস’র তীব্র নিন্দা ও প্রতিবাদ

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


যশোর প্রতিনিধি॥ যশোরের বাঘারপাড়া উপজেলার নারকেল বাড়িয়া ডক্টরস ক্লিনিকে প্রয়োজনীয় কাগজপত্র না থাকার দায়ে যশোর সিভিল সার্জন এর একটি দল অভিযান পরিচালনা করে ক্লিনিকটি সিলগালা করে। এই সিলগালার ফুটেজ ও সিভিল সার্জনের বক্তব্য নিয়ে নিউজ প্রচার করায় তেলে বেগুনে জ্বলে উঠেছে ক্লিনিক মালিক ডাঃ জামিল হাসান সেতু।

এ দিকে ঘটনায় ক্ষিপ্ত হয়ে প্রতিশোধ নিতে ক্লিনিক মালিক এশিয়ান টিভির যশোর জেলা প্রতিনিধি মোঃ নাসিম রেজা ও মাই টিভির বাঘারপাড়া প্রতিনিধি আক্তারুজ্জামান মিম, ক্যামেরাপার্সন শাওন হোসেন সহ অভিযানের সময় অনুপস্থিত গ্রামের কণ্ঠ পত্রিকার বাঘারপাড়া প্রতিনিধি ইমাম আলী ও ইয়াছিন এই পাঁচ সাংবাদিককে জড়িয়ে মিথ্যা চাঁদাবাজির নাটক সাজিয়ে যশোর বাঘারপাড়া আদালতে মামলা দায়ের করেন। যা বস্তুনিষ্ঠ  সংবাদ প্রকাশে অশুভ সংকেত বলে অভিমত বিশিষ্টজনদের।

পাঁচ সাংবাদিকের নামে মিথ্যা মামলা দায়ের করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দসহ খুলনা বিভাগের নেতৃবৃন্দরা।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) এর যশোর জেলার পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ জানানো হয়েছে।

উল্লেখযোগ্য যে গত (১২) এপ্রিল বুধবার দুপুরে নারকেল বাড়িয়া ডক্টরস ক্লিনিকে অভিযানে উপস্থিত ছিলেন ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস সিভিল সার্জন যশোর, ডাঃ মোহাম্মদ নাজমুস সাদেক ( রাসেল), ডাঃ অরূপ জ্যোতি ঘোষ,ডাঃ রেহওয়াজ, ডঃ অনুপম, ডাঃ দীপঙ্কর দাস, ডাঃ তাইফুর আজিজ, আরিফুজ্জামান এবং মনিরুজ্জামান।

এ সময় যশোরের সিভিল সার্জন ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস জানান, নারকেল বাড়িয়া ডক্টরস ক্লিনিকের প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হন ও সিভিল সার্জনকে বিভ্রান্ত করার চেষ্টা করেন। ডক্টরস ক্লিনিকে থাকা নার্স গুলোর ডিপ্লোমা কোন সার্টিফিকেট নাই ,ওটি এবং প্যাথলজিতে অসঙ্গতি পাওয়ার কারণে ক্লিনিকটি সিলগালা করা হয়।

IT Amadersomaj