যুক্তরাষ্ট্রে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড: এফবিআই এর গুলিতে নিহত বাইডেন হত্যার হুমকিদাতা 

লেখক: Amadersomaj
প্রকাশ: ১ বছর আগে


আন্তর্জাতিক ডেস্ক॥ প্রেসিডেন্ট জো বাইডেনকে হত্যার হুমকি দেওয়া এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই। নিহত ওই ব্যক্তির নাম রবার্টসন। তিনি একটি নির্ধারিত সফরের আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং ম্যানহাটনের জেলা অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগকে হুমকি দিয়েছিলেন।

তদন্ত চলায় এফবিআই নিহত ব্যক্তির নাম প্রকাশ করেনি। তবে উটাহর কেন্দ্রীয় কৌঁসুলির দায়েরকৃত অভিযোগে ওই ব্যক্তির নাম ক্রেইগ রবার্টসন হিসেবে উল্লেখ করা হয়েছে। গত সপ্তাহে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টে বাইডেনকে হত্যার হুমকি দিয়ে তিনি লেখেন, ‘শুনেছি বাইডেন নাকি উটাহতে আসছেন। আমার এম২৪ স্নাইপার রাইফেলটি পরিষ্কার করছি।

যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) বলেছে, তার এজেন্টরা বুধবার ভোরে সল্টলেক সিটির দক্ষিণে উটাহর প্রোভোতে ক্রেগ রবার্টসনের বাসভবনে তল্লাশি ও গ্রেপ্তারি পরোয়ানা কার্যকরে গিয়েছিল তাদের সদস্যরা। তখন ওই ব্যক্তি তাদের গুলিতে নিহত হয়েছেন। নামহীন একটি আইন প্রয়োগকারী সূত্র দ্য অ্যাসোসিয়েটেড প্রেসকে জানিয়েছে, ঘটনাটি ঘটার সময় রবার্টসন সশস্ত্র ছিলেন।

এদিকে এফবিআই একটি বিবৃতি প্রকাশ করে বলেছে, বিষয়টি পর্যালোচনা করে দেখা হচ্ছে।

সংস্থাটি আরো জানায়, ‘এফবিআই আমাদের এজেন্ট বা টাস্কফোর্সের সদস্যদের সঙ্গে জড়িত সব বন্দুকযুদ্ধের ঘটনাকে গুরুত্বসহকারে নেয়।’

৭০ বছর বয়সী রবার্টসন নিজেকে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের একজন কট্টর সমর্থক হিসেবে পরিচয় দিতেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রেসিডেন্ট বাইডেন ও অন্যদের একাধিকবার হুমকি দিয়েছেন বলে জানা গেছে।

IT Amadersomaj