যুদ্ধ বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে জাতিসংঘের প্রতি কলামিস্ট ওসমান এহতেসামের আহ্বান

লেখক: Amadersomaj
প্রকাশ: ১১ মাস আগে


চট্টগ্রাম অফিস: ফিলিস্তিনের ওপর ‘জাতিবিদ্বেষী’ ইসরায়েলের সন্ত্রাসী হামলা বন্ধ এবং ফিলিস্তিনিদের ন্যায়সঙ্গত দাবি বাস্তবায়নে ইসরাইলকে বাধ্য করতে জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরাঁসহ বিশ্ব নেতাদের প্রতি আহবান জানিয়েছেন স্বপ্নের বাংলা শিক্ষার্থী ফোরাম এর সভাপতি ও চট্টগ্রাম সাংবাদিক সংস্থা (চসাস) এর সাধারণ সম্পাদক কলামিস্ট ওসমান এহতেসাম।

চট্টগ্রাম নগরীর চেরাগী পাহাড় চত্বরে চট্টগ্রাম সাংবাদিক সংস্থা (চসাস) ও স্বপ্নের বাংলা শিক্ষার্থী ফোরাম এর যৌথ উদ্যোগে ফিলিস্তিনি নাগরিকদের উপর দখলদার ইসরায়েলের বর্বর সন্ত্রাসী হামলা ও গণহত্যার প্রতিবাদে এক মানববন্ধনে তিনি একথা বলেন।

 

মানববন্ধনে ওসমান এহতেসাম বলেন, জাতিসংঘ মূলত শান্তির জন্য গঠন করা হলেও গঠন ফিলিস্তিনের গাজা আজ নরকে পরিণত হয়েছে। গাজায় চলতে থাকা ইসরায়েলি বিমান হামলায় এখন পর্যন্ত ৪৩০০’র বেশি মানুষ মারা গেছে। বিমান হামলায় গাজার উত্তরাঞ্চল ও এর পার্শ্ববর্তী এলকাগুলো প্রায় মাটির সাথে মিশে গেছে। এখন পর্যন্ত গাজার ১৪ লাখের বেশি বাসিন্দা বাস্তুচ্যুত হয়েছে, যাদের মধ্যে পাঁচ লাখের বেশি মানুষ জাতিসংঘ নিয়ন্ত্রিত ১৪৭টি আশ্রয়কেন্দ্রে থাকছেন। তবে সেসব হাসপাতালও বোমা মেরে ধ্বংস করা হচ্ছে। যা গণহত্যা। আমি মনে করি, কয়েকজন বিশ্ব নেতার উস্কানিতে সংঘাত দীর্ঘায়িত হচ্ছে। তাই এখনই সময় এমন বর্বর গণহত্যা বন্ধে জাতিসংঘের কঠোর পদক্ষেপ গ্রহণ করা।

IT Amadersomaj